ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

জেসিআই বিজনেস আইডিয়া প্রতিযোগিতায় দুই পুরস্কার সিআইইউর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
জেসিআই বিজনেস আইডিয়া প্রতিযোগিতায় দুই পুরস্কার সিআইইউর স্ট্যার্টআপ বিজনেস আইডিয়া কনটেস্টে সিআইইউর চ্যাম্পিয়ন ও রানার আপ দলের সদস্যরা।

চট্টগ্রাম: জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চট্টগ্রাম আয়োজিত ‘স্ট্যার্টআপ বিজনেস আইডিয়া কনটেস্ট’ প্রতিযোগিতায় বড় সাফল্য দেখিয়েছেন তারুণ্যমুখর বিদ্যাপীঠ চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) শিক্ষার্থীরা।  

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার আপ হওয়ার পুরস্কার দুটোই নিজেদের ঘরে তুলে নিয়েছেন দুই দলের প্রতিযোগীরা।

 

গত ১ অক্টোবর নগরের জিইসি কনভেনশন হলে জমকালো অনুষ্ঠানে সিআইইউর বিজয়ীদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট এবং সম্মানী তুলে দেওয়া হয়। প্রতিযোগিতায় সিআইইউ ছাড়াও চট্টগ্রামের একাধিক সরকারি- বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।  

বিজয়ী সিআইইউর চ্যাম্পিয়ন দলের শিক্ষার্থীরা হলেন- সাইদুল আজহার ঋষি, আমিনা হাসান, নিলয় কর্মকার ও আমানুর রহমান। রানার আপ দলের সদস্যরা হলেন- মুফাদ্দল আব্বাসি, উন্মে হানি চৌধুরী, তারেক জসিম ও হেনাদী জসিম।  

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা আইডিয়াগুলো বিচারকদের সামনে তুলে ধরেন। সিআইইউর চ্যাম্পিয়ন ‘ব্র্যাভো’ দলের সদস্যদের বিষয় ছিল ক্ষতিকারক সিগারেটের ফেলে দেওয়া ফিল্টার প্রক্রিয়াজাত করে শিশুদের জন্য আরামদায়ক খেলনা তৈরি করা। পাশাপাশি রানার আপ আলফা দলের আইডিয়াটিও ছিল সময়োপযোগী। একটি মোবাইল অ্যাপসের মাধ্যমে গাড়ি বিকল হয়ে গেলে তা মেরামত করার জন্য পাওয়া যাবে সব ধরনের সহায়তা।  

অনুষ্ঠানে বিচারক হিসেবে ছিলেন আরজেএম ফুটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জসিম আহমেদ, শপআপ প্রতিষ্ঠানের চিফ অব স্টাফ জিয়াউল হক ভূঁইয়া ও জেসিআইয়ের ন্যাশনাল প্রেসিডেন্ট ইরফান হক।  

বিজয়ীদের অভিনন্দন জানিয়ে সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের বলেন, জেসিআই আয়োজিত এই  ধরনের প্রতিযোগিতা নিঃসন্দেহে আমাদের শিক্ষার্থীদের মনে তরুণ উদ্যোক্তা হওয়ার আত্মবিশ্বাস জোগাবে।  

তিনি বলেন, ছোট্ট আইডিয়া থেকেই বড় কিছু হয়। চ্যাম্পিয়ন এবং রানার আপ দলের সদস্যরা যে দুটো বিষয় নিয়ে কাজ করেছে, হয়তো ভবিষ্যতে এমন চমৎকার ভাবনা থেকে আমাদের অর্থনীতি আরও গতিশীল হবে-এমনটা বিশ্বাস আমার।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa