ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে: হেলাল আকবর চৌধুরী বাবর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, অক্টোবর ২, ২০২২
বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে: হেলাল আকবর চৌধুরী বাবর ...

চট্টগ্রাম: সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের সপ্তমীতে নন্দনকানন পূজা উদযাপন পরিষদ রথের পুকুর পাড় বালক সাধু আশ্রমে রাত ৮টায় পূজা পরিদর্শন করেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।  

এ সময় তিনি বলেন, যুগ যুগ ধরে চিরায়ত বাংলা সর্বজনীন বোধে অসাম্প্রদায়িক চেতনার পীঠস্থান।

ধর্মীয় ভেদ বুদ্ধিতে এই দেশ স্বাধীন হয়নি। বঙ্গবন্ধু এই দেশ স্বাধীন করেছেন অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে। যার ধারাবাহিকতা রক্ষা করে যাচ্ছেন বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা। তার পরশে বাংলাদেশ এখন সুসজ্জিত একটি দেশ। ধর্মীয় ভাবধারায় যার যার ধর্ম সেই নির্বিঘ্নে পালন করে যাচ্ছে শেখ হাসিনার বদৌলতে।  

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অরুণ কান্তি দাস (কানু), সাবেক ছাত্রনেতা শিবু প্রসাদ চৌধুরী, এএম কুতুবউদ্দিন চৌধুরী, রথের পুকুর পাড় বালক সাধু আশ্রমের সভাপতি সুমন মজুমদার, সাধারণ সম্পাদক মৃণাল কান্তি দত্ত, আশীষ চক্রবর্তী বাচ্চু, সুব্রত দত্ত বাবু, রৌদ্রেন দে চৌধুরী বাবুন, বাবু চক্রবর্তী, তপন চক্রবর্তী (জুনু), অনিক চক্রবর্তী জিতু, রাহুল দাস প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২২২৬ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa