ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

কাপড়ের রঙে তৈরি হয় খাবার, ভোক্তা অধিকারের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
কাপড়ের রঙে তৈরি হয় খাবার, ভোক্তা অধিকারের জরিমানা

চট্টগ্রাম: খাদ্যদ্রব্যে কাপড়ের রং ও কেমিক্যাল মেশানো, নোংরা-অপরিষ্কার পরিবেশ এবং খোলা ডাস্টবিনের পাশে খাবার সংরক্ষণের দায়ে নগরের আগ্রাবাদের জামান রেস্টুরেন্টেকে দেড় লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।  

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে সকাল সাড়ে ১০টা থেকে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

পাশাপাশি বিভিন্ন অনিয়ম পাওয়ায় আরও ৪ প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করে প্রতিষ্ঠানটি।  

বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বাংলানিউজকে বলেন, জামান রেস্টুরেন্টে অননুমোদিত রং, কেমিক্যাল মিশিয়ে খাবার তৈরি করছিল। এছাড়া প্রতিষ্ঠানটির রান্নাঘর ছিল নোংরা ও অপরিস্কার। আবার রান্না করা খাবার এনে খোলা ডাস্টবিনের পাশে সংরক্ষণ করছিল তারা। যা খুবই অস্বাস্থ্যকর। তাই প্রতিষ্ঠানটিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

তিনি আরও বলেন, একই এলাকায় জননী ডিপার্টমেন্টাল স্টোর নামে আরেকটি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য ও অননুমোদিত কসমেটিকস সংরক্ষণের প্রমাণ পাই। তাই প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া বিভিন্ন অপরাধে আগ্রাবাদ এক্সেস রোডে অবস্থিত বনফুল, ফার্মভিলে ও আলম ফার্মেসী নামে আরও তিন প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযানে সহযোগিতা করেন জেলা কার্যালয়ের সহকারি পরিচালক নাসরিন আক্তার, বিভাগীয় কার্যালয়ের  সহকারি পরিচালক আনিছুর রহমান ও দিদার হোসেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa