ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিক মেয়রকে কটূক্তির প্রতিবাদে সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
চসিক মেয়রকে কটূক্তির প্রতিবাদে সমাবেশ ...

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র, বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর বিরুদ্ধে কটূক্তির প্রতিবাদে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে প্রতিবাদী সমাবেশ করেছে সচেতন ছাত্র-জনতা।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৩টা থেকে বিভিন্ন পাড়া-মহল্লা থেকে আসতে থাকে ছাত্র-জনতার মিছিল।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক, ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেকের সভাপতিত্বে আয়োজিত প্রতিবাদী সমাবেশে সংহতি জানান চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, নগর ছাত্রলীগের সাবেক পরিবেশ সম্পাদক খোরশেদ আহম্মেদ জুয়েল, ওসমান গনি আলমগীর, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ শিক্ষা ও পাঠচক্র সম্পাদক, ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াস উদ্দীন, কাউন্সিলর নুর মোস্তফা টিনু প্রমুখ।

বক্তারা মেয়রের নামে কটূক্তির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, আমাদের হ্নদয়ে আঘাতে করা হয়েছে, আমরা ব্যথিত।

একজন নির্বাচিত মেয়রকে যা ইচ্ছা তা বলার অধিকার নেই। আলোচনার পরিবেশ আছে। নগরের যেকোনো বিষয়ে নাগরিকরা মেয়রের সঙ্গে বসে কথা বলতে পারেন কিন্তু সভা-সমাবেশ করে প্রকাশ্যে গালিগালাজ শোভনীয় নয়। মেয়র এ নগরের কোটি নাগরিকের প্রতিনিধি।  

মেয়র এম রেজাউল করিম চৌধুরী শুধু মেয়র নন, একজন বীর মুক্তিযোদ্ধা এবং সাবেক ছাত্রনেতা। তিনি নগর  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। সেহেতু শুধু মেয়রকে কটূক্তি করা হয়নি এখানে আওয়ামী লীগকেও খাটো করা হয়েছে। কোনো আলোচনা থাকলে মেয়র নিজেই বলেছেন তাঁর সঙ্গে বসে আলোচনা করতে কিন্তু একটি মহল জল ঘোলা করতে মরিয়া।

সমাবেশ বক্তব্য দেন এম হাসান আলী, ইমাম উদ্দিন নয়ন, মো. সালাউদ্দিন, শফিকুল ইসলাম শাকিল, নুরুন্নবী সাহেদ, ইমাম হোসেন ইমন, শাহাদাত হোসেন হীরা, আজিজুল রহমান, মুজিবুর রহমান, অর্পন চক্রবর্তী, আবু সাঈদ মুন্না, সালাউদ্দিন আরজু, সাইফুল ইসলাম রাহাদ, রায়হান, আবুল হাসনাত ইফাত, রায়হান উদ্দিন ইশান, টনি দে, মাসুদ, মো. মুস্তাকীম তওসীফ, সাখাওয়াত রাফি, ওমর ফারুক তারেক, মাইনুদ্দীন হাসান জারিফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad