ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সিইপিজেড পরিদর্শনে এনবিআর সদস্য হোসাইন আহমেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
সিইপিজেড পরিদর্শনে এনবিআর সদস্য হোসাইন আহমেদ ...

চট্টগ্রাম: জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কাস্টমস, রপ্তানি, বন্ড ও আইটি) হোসাইন আহমেদ চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (সিইপিজেড) পরিদর্শন করেছেন।  

বেপজা চট্টগ্রাম ইপিজেডের আয়োজনে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় জোন সম্মেলন কক্ষে বিনিয়োগকারীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন তিনি।

 

সভার শুরুতে বিনিয়োগকারীদের পক্ষে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেন বেপজিয়ার পরিচালকরা। এতে নেতৃত্ব দেন বেপজিয়ার ভাইস প্রেসিডেন্ট এবং প্যাসিফিক জিন্স গ্রুপের এমডি সৈয়দ এম তানভীর।  

সভায় উপস্থিত ছিলেন বন্ড কমিশনার একেএম মাহবুবুর রহমান, বেপজিয়ার ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) ও ফারকানটেক্স লিমিটেডের এমডি খাজা মাঈনুদ্দিন ফরহাদ, বেপজিয়া পরিচালক ও জেঅ্যান্ডজে ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি আজিজুল বারি চৌধুরী জিন্নাহ, আরএসবি ইন্ডাস্ট্রিয়াল লিমিটেডের এমডি ও বেপজিয়া পরিচালক অঞ্জন শেখর দাস, আলিটা বিডি লিমিটেডের জিএম ও বেপজিয়া পরিচালক  এএইচএম ফেরদৌস, জেজে মিলস বিডি লিমিটেডের জিএম ও বেপজিয়া পরিচালক মি. মিথিলেশ এম।  

বেপজার পক্ষ থেকে চট্টগ্রাম ইপিজেডের নির্বাহী পরিচালক মহিউদ্দিন বিন মেজবাহ এবং কর্ণফুলী ইপিজেডের নির্বাহী পরিচালক মোহাম্মদ এনামুল হক উপস্থিত ছিলেন। বাংলাদেশ ইপিজেড ইনভেস্টরস অ্যাসোসিয়েশন (বেপজিয়া) কিছু গুরুত্বপূর্ণ সমস্যার কথা এনবিআর সদস্যের সামনে তুলে ধরে যা যথাযথ রপ্তানির ক্ষেত্রে অন্যতম বাধা। বেপজিয়া নেতারা আবেদন করেন যাতে দেশের বৃহত্তর স্বার্থে এসব সমস্যার সমাধান জরুরি ভিত্তিতে সমাধান করা হয়।  

বেপজিয়ার পক্ষ থেকে সমস্যাগুলো তুলে ধরেন বেপজিয়ার ভাইস প্রেসিডেন্ট সৈয়দ এম তানভীর এবং পরিচালক অন্জন শেখর দাস। সভায় উপস্থিত বিভিন্ন ইন্ডাস্ট্রির উদ্যোক্তারা তাদের সমস্যার কথা তুলে ধরেন।  

প্রধান অতিথি এসব সমস্যার সমাধানে আন্তরিকতা ভূমিকা পালনের জন্য এনবিআরের বিভিন্ন উইংয়ের কর্মকর্তার প্রতি আহ্বান জানান এবং গুরুত্বপূর্ণ সমস্যাগুলোর সমাধানে তিনি কাজ করবেন বলে আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa