ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

আদালতে কোনো সাক্ষী ফেরত দেওয়া যাবে না: আজিজ আহমেদ ভূঁঞা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
আদালতে কোনো সাক্ষী ফেরত দেওয়া যাবে না: আজিজ আহমেদ ভূঁঞা ...

চট্টগ্রাম: জেলা জজ আজিজ আহমেদ ভূঁঞা বলেছেন, বিচারক ও সরকারি কৌঁসুলিরা জনগণ ও রাষ্ট্রের কাছে দায়বদ্ধ। প্রধান বিচারপতির নির্দেশ মোতাবেক মামলার দ্রুত নিষ্পত্তির ক্ষেত্রে সিজেএমের উৎসাহমূলক মূল্যবান পুরস্কার মামলা দ্রুত নিষ্পত্তিতে সহায়ক হবে।

সবাইকে দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে। কোনো সাক্ষী ফেরত দেওয়া যাবে না। সবার দায়িত্ব সম্পর্কে মনিটরিং চলছে।  

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে সিজেএম মিলনায়তনে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আইন কর্মকর্তাদের সঙ্গে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আওতাধীন ম্যাজিস্ট্রেট ও আইন কর্মকর্তাদের যৌথ সভায় এসব কথা বলেন তিনি।
 
চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, মামলার দ্রুত নিষ্পত্তিতে এবং ক্ষতিগ্রস্ত বিচাপ্রার্থী জনগোষ্ঠীর পাশে আমাদের দাঁড়াতে হবে। সর্বোচ্চ শ্রম মেধা ও সততা দিয়ে কাজ করতে হবে। কোনো প্রকার ভয়ভীতি বা প্রলোভন আইন কর্মকর্তাদের ওপর অর্পিত দায়িত্ব থেকে বিচ্যুত করতে পারবে না। সভায় গত তিন মাসে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আওতাধীন বিচারক এবং সরকারি কৌঁসুলিদের মামলা নিষ্পত্তির ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রাখায় পুরস্কৃত করা হয়।

চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির সভাপতিত্বে বক্তব্য দেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল হাশেম ও সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa