ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উন্নয়ন বাধাগ্রস্ত করতে চট্টগ্রামের ডিসির বিরুদ্ধে ষড়যন্ত্র 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
উন্নয়ন বাধাগ্রস্ত করতে চট্টগ্রামের ডিসির বিরুদ্ধে ষড়যন্ত্র  ...

পাহাড়খেকোদের রক্ষা, উন্নয়নে বাধাগ্রস্ত করতে চট্টগ্রামের জেলা প্রশাসকের (ডিসি) বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন প্রেস ক্লাব চত্বরে বেসরকারি উন্নয়ন সংগঠনগুলোর  প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের বক্তারা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বেসরকারি উন্নয়ন সংস্থা ইলমার প্রধান নির্বাহী ও নারীনেত্রী জেসমিন সুলতানা পারু।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় অবৈধ দখলদারদের কবল থেকে সরকারি সম্পত্তি উদ্ধারসহ চট্টগ্রামের সার্বিক উন্নয়ন কার্যক্রম বেগবান ও দৃশ্যমান করতে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে পাহাড়খেকোদের অবৈধ দখলে থাকা প্রায় ৩ হাজার ১০০ একর জায়গা উদ্ধারসহ সেখানে বিভিন্ন সরকারি ও অন্যান্য স্থাপনা তৈরি করতে প্রশাসন যে মুহূর্তে উদ্যোগ নিয়েছে ঠিক তখনি পাহাড়খেকো ও লুটেরার দল চট্টগ্রামের উন্নয়ন বাধাগ্রস্ত করতে সৎ, দক্ষ ও যোগ্য জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে।  

স্বার্থান্বেষী কুচক্রীমহল জেলা প্রশাসকের বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে তাঁকে চট্টগ্রাম থেকে বদলির পাঁয়তারা করছে। বর্তমান ডিসিকে হারালে চট্টগ্রামের উন্নয়ন অবশ্যই বাধাগ্রস্ত হবে। চট্টগ্রামকে ধ্বংস হতে দেওয়া যাবে না। তাই চট্টগ্রামের চলমান উন্নয়নের স্বার্থে সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে ডিসি মোহাম্মদ মমিনুর রহমানের বিরুদ্ধে সব ষড়যন্ত্র রুখে দিতে হবে। একইসঙ্গে দেশের উন্নয়নবিরোধী পাহাড়খেকো ও লুটেরাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।  

বক্তারা আরও বলেন, একশ্রেণির পাহাড়খেকো পাহাড় কেটে বন ও গাছপালা উজাড়ের মাধ্যমে প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করছে। রাতারাতি পাহাড় কেটে যারা অবৈধভাবে আবাসন তৈরি করছে কিংবা পাহাড় বিনষ্টের ইন্ধন দিচ্ছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বনভূমি ধ্বংস করতে দেওয়া হবে না। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

বেসরকারি উন্নয়ন সংস্থা স্বপ্নিল ব্রাইট ফাউন্ডেশনের সমন্বয়ক মোহাম্মদ আলী সিকদারের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন মহানগর যুবলীগ নেতা এমআর আজিম, রণজিত কুমার শীল, অর্জন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাবেক কাউন্সিলর আবিদা আজাদ, ব্রাইট বাংলাদেশ ফোরামের প্রধান নির্বাহী উৎপল বড়ুয়া, এডাবের সহ-সভাপতি মোস্তফা কামাল যাত্রা, বিভাগীয় সমন্বয়কারী মোহাম্মদ ফোরকান, আইএসডিএফের মঞ্জুর আলী, প্রত্যাশী ফাউন্ডেশনের নেছারুল ইসলাম নাজমুল, শামসুল হক ফাউন্ডেশনের মো. নাছির উদ্দিন, সিডিএফের কোহিনূর বেগম, এসডিএফের দীপা দাশ, মোহাম্মদ সাগর, প্রত্যাশীর বশির আহমদ মনি, অসহায় নারী সমিতির মো ওসমান গণি, সংশপ্তকের রফিকুল ইসলাম, কারিতাসের প্রতিনিধি ওসমান গণি ও আইডিএফের সুদর্শন বড়ুয়া।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।