ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্যানমারে মিললো মেয়াদোত্তীর্ণ প্রসাধনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
স্যানমারে মিললো মেয়াদোত্তীর্ণ প্রসাধনী ...

চট্টগ্রাম: দোকানে মেয়াদোত্তীর্ণ প্রসাধনী পাওয়ায় নগরের অভিজাত শপিং মল স্যানমার ওশান সিটি কমপ্লেক্সের ৩টি প্রসাধনীর দোকান মালিককে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে অভিযানে নেমে এ জরিমানা করে সংস্থাটি।

এসময় এসব দোকানে অবৈধপথে আমদানি করা বিদেশি বিভিন্ন প্রসাধনীর সন্ধান পায় ভোক্তা অধিকার।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক দিদার হোসেন জানান, স্যানমার ওশান সিটিতে ৩টি কসমেটিকসের দোকানকে মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়া যায়।

এছাড়া অবৈধ পথে আমদানি করা বিভিন্ন প্রসাধনীও পাওয়া যায় এসব দোকানে। আমদানির বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ও দোকানে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অপরাধে আফ্রা কসমেটিকসকে ১৫ হাজার, গ্ল্যাম সিটিকে ৩ হাজার ও রেড রুট নামে আরও একটি প্রতিষ্ঠান মালিককে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে জিইসি মোড় এলাকায় হক ফার্মেসি ও নিজামপুর ড্রাগ হাউজ নামে দুই ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার বাংলানিউজকে বলেন, অনিয়ম পাওয়ায় ৫টি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

অভিযানে সহযোগিতা করেন সহকারী পরিচালক আনিছুর রহমান।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।