ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কমিটিতে পদ না পেয়ে বিক্ষোভে ছাত্রলীগের পদবঞ্চিতরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
কমিটিতে পদ না পেয়ে বিক্ষোভে ছাত্রলীগের পদবঞ্চিতরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীদের পুনঃমূল্যায়নের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাংশ।  

রোববার (১১ সেপ্টেম্বর) বেলা আড়াইটার দিকে বিক্ষোভ মিছিল এবং বেলা ৩টার দিকে পদবঞ্চিত নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে মূল ফটকে তালা দেন।

  এসময় শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক ছয়টি উপ-গ্রুপের নেতাকর্মীরা আন্দোলনে অংশ নেন।  

গ্রুপগুলো হলো- ভার্সিটি এক্সপ্রেস, বাংলার মুখ, রেড সিগনাল, কনকর্ড, এপিটাফ ও উল্কা।

এসময় তারা তিন দফা দাবি তুলে ধরেন। দাবি সমূহ হলো: পদবঞ্চিত ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের মূল্যায়ন করে কমিটিতে অর্ন্তভুক্ত করা। কমিটিতে স্থান পাওয়া নেতাদের যোগ্যতা অনুসারে পদগুলোর পুনঃমূল্যায়ন এবং কমিটিতে পদপ্রাপ্ত বিবাহিত, চাকরিজীবী ও দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাকিবুল হাসান দিনার বাংলানিউজকে বলেন, দীর্ঘ ৩ বছর পর গত ৩১ জুলাই চবি  ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘদিন সময় নিলেও এ কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন করা হয়নি। উল্টো নিষ্ক্রিয়দের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। এর প্রতিবাদে আমরা কয়েক দফায় কর্মসূচি পালন করেছি। সাংগঠনিক ও সুশৃঙ্খল আন্দোলনের মাধ্যমে আমরা কেন্দ্রের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছি। কিন্তু এখন পর্যন্ত দাবি আদায় না হওয়ায় নেতাকর্মীরা মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছে।

ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, কমিটি ঘোষণার পর থেকেই ছাত্রলীগের নেতাকর্মীদের  ব্যাপক সমালোচিত হয়েছে। কমিটি সংশোধনের জন্য আমরা প্রথম থেকেই আন্দোলন করে আসছি। তারই ধারাবাহিকতায় আজকের আন্দোলন। তবে দাবি আদায় না হলে ধারাবাহিকভাবে এ আন্দোলন চলবে।

এর আগে গত ১০ আগস্ট সংবাদ সম্মেলনের মাধ্যমে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর প্রতি অনাস্থা জানান ৯৪ জন পদধারী নেতা।  

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।