ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম জেলা পরিষদে মনোনয়ন পেলেন আ.লীগের এটিএম পেয়ারুল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
চট্টগ্রাম জেলা পরিষদে মনোনয়ন পেলেন আ.লীগের এটিএম পেয়ারুল  এটিএম পেয়ারুল ইসলাম

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম। তিনি জেলার ফটিকছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ছিলেন।

 

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ-এর সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত এটিএম পেয়ারুল ইসলামের জন্ম চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। উচ্চ মাধ‍্যমিকেই তার রাজনীতির হাতেখড়ি। উপজেলার আহমদিয়া উচ্চ বিদ্যালয়ে পড়ার সময় স্কুলছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি। উচ্চ মাধ্যমিকে ভর্তি হন নাজিরহাট কলেজে। ১৯৭৯ সালে নির্বাচিত হন কলেজছাত্র-সংসদের সাধারণ সম্পাদক। একই বছরে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এটিএম পেয়ারুল। এর পর ১৯৮১ সালে জায়গা পান ছাত্রলীগের জেলা কমিটিতে। সেবার চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে নির্বাচিত হন তিনি। ১৯৮৭ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হন। স্বৈরাচারবিরোধী আন্দোলনেও ছিলেন প্রথম সারিতে। স্বৈরাচারবিরোধী আন্দোলনে কেন্দ্রীয় ছাত্রলীগের যে কয়জন নেতা নেতৃত্ব দিয়েছিলেন, তাদের মধ্যে অন্যতম ছিলেন তিনি।

 ফটিকছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন এটিএম পেয়ারুল। তিনি উপজেলাটির আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। এরপর চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক নির্বাচিত হন।  

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়ে এটিএম পেয়ারুল ইসলাম বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

সারা জীবন ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে রাজনীতি করেছি। ভবিষ্যতেও করব। দলীয় নেতা কর্মীদের প্রতি অকৃত্রিম ভালোবাসা। আমার সঙ্গে থাকায় চট্টগ্রামবাসীর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা। যারা মনোনয়ন চেয়েছিলেন সবার প্রতি কৃতজ্ঞতা। চট্টগ্রামবাসীর দোয়া নিয়ে চট্টগ্রামের নেতাদের পরামর্শ নিয়ে চট্টগ্রামবাসীর উন্নয়নে প্রাণপণ চেষ্টা করব।  

গত ২৩ আগস্ট দেশের ৬১টি জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ও পরদিন ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দের দিন নির্ধারণ করেছে কমিশন। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
বিই/এসআরএস/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।