ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিতদের পক্ষে পদধারীদের গণস্বাক্ষর 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
চবি ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিতদের পক্ষে পদধারীদের গণস্বাক্ষর  ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: পদবঞ্চিত নেতাদের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচি আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের পদধারী অর্ধশতাধিক নেতাকর্মী।  

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বেলা ৩টায় চবির বুদ্ধিজীবী চত্বরে এ কর্মসূচি পালন করে ছাত্রলীগের একাংশ।

কর্মসূচিতে অংশ নেওয়া শাখা ছাত্রলীগের বগিভিত্তিক ৬টি উপ-গ্রুপ হলো- ভার্সিটি এক্সপ্রেস, বাংলার মুখ, রেড সিগনাল, কনকর্ড, এপিটাফ এবং উল্কা। এর আগে গত ৬ সেপ্টেম্বর তারা একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

পদবঞ্চিতদের তিন দাবি-
ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের মূল্যায়ন করে কমিটিতে অন্তর্ভুক্ত করা। কমিটিতে স্থান পাওয়া নেতাদের যোগ্যতা অনুসারে পদগুলোর পুনঃমূল্যায়ন। কমিটিতে পদপ্রাপ্ত বিবাহিত, চাকরিজীবী ও দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয়দের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া।  

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাকিবুল হাসান দিনার বলেন, দীর্ঘ ৩ বছর পর গত ৩১ জুলাই রাতে চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘদিন সময় নিলেও এ কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন করা হয়নি। উল্টো নিষ্ক্রিয়দের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। এর প্রতিবাদে ৩ দফা দাবিতে আমরা নিয়মিত কর্মসূচি পালন করছি। সাংগঠনিক ও সুশৃঙ্খল আন্দোলনের মাধ্যমে আমরা কেন্দ্রের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছি। তবে দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো আমরা।

ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, ঘোষণার পর থেকেই এ কমিটি ব্যাপক সমালোচিত। কমিটি সংশোধনের জন্য আমরা প্রথম থেকেই আন্দোলন করে আসছি। দাবি আদায় না হলে আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এর আগে গত ১০ আগস্ট সংবাদ সম্মেলনের মাধ্যমে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর প্রতি অনাস্থা জানান ৯৪ জন পদধারী নেতা। সে সময় তারা তিনটি দাবি জানান। দাবিগুলো আদায় না হলে আগস্টের পর থেকে আন্দোলনের ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।