ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পঞ্চম সমাবর্তনে আইআইইউসি’র ২৯ শিক্ষার্থীকে দেওয়া হবে চ্যান্সেলর গোল্ড মেডেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
পঞ্চম সমাবর্তনে আইআইইউসি’র ২৯ শিক্ষার্থীকে দেওয়া হবে চ্যান্সেলর গোল্ড মেডেল ...

চট্টগ্রাম: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়  (আইআইইউসি) এর পঞ্চম সমাবর্তনে ২৯ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর গোল্ড মেডেল দেওয়া হবে। এছাড়া ১৩৭ জন শিক্ষার্থীকে দেওয়া হবে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল।

 

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

লিখিত লিখিত বক্তব্য পাঠ করেন আইআইইউসি’র উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।

 

তিনি বলেন, রোববার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টায় আইআইইউসি’র নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে পঞ্চম সমাবর্তন অনুষ্ঠান। আইআইইউসির চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সদয় সম্মতিতে তাঁর প্রতিনিধি হিসেবে এ সমাবর্তনে সভাপতি হিসেবে উপস্থিত থেকে গ্র্যাজুয়েটদের পদক ও সনদ বিতরণ করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।  

বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিত চন্দ। সমাবর্তন বক্তৃতা প্রদান করবেন প্রকৌশলী ও পরিবেশ বিশেষজ্ঞ প্রফেসর ইমেরিটাস ও ব্রাক বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আইনুন নিশাত। বিশেষ অতিথি থাকবেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রসেফর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী।  

তিনি আরও বলেন, ‘এবারের সমাবর্তনে স্প্রিং সেমিস্টার ২০১৬ থেকে অটাম সেমিস্টার ২০২০ পর্যন্ত ১৫ হাজার ৩৬১ জন গ্র্যাজুয়েটকে ডিগ্রি প্রদান করা হবে। আশা করা হচ্ছে, ২ হাজার ১৪০ জন গ্র্যাজুয়েট সমাবর্তনে সরাসরি অংশ নিয়ে সনদ গ্রহণ করবেন। তন্মধ্যে ২৯ জন চ্যান্সেলর গোল্ড মেডেল ও ১৩৭ জন ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেলের জন্যে নির্বাচিত হয়েছেন। এছাড়া এই সমাবর্তনে স্থানীয় সংসদ সদস্যরা, দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, পেশাজীবী নেতৃবৃন্দ ও আইআইইউসির শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত থাকবেন’।  

‘পঞ্চম সমাবর্তন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইআইইউসি গ্র্যাজুয়েটদের মধ্যে এ বর্ণাঢ্য আয়োজন নিয়ে ব্যাপক আগ্রহ ও উচ্ছ্বাস সৃষ্টি হয়েছে। আশা করি সকলের সহযোগিতায় আমরা একটি সফল সমাবর্তন অনুষ্ঠান সম্পন্ন করতে পারবো- বলেন তিনি’।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যার ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও মিডিয়া, প্রেস, পাবলিকেশন্স অ্যান্ড অ্যাডভার্টাইজমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ, আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান রিজিয়া রেজা চৌধুরী, রেজিস্ট্রার এ.এফ.এম আখতারুজ্জামান কায়সার।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।