ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুমিনুল হত্যা মামলার প্রধান আসামি আটক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
মুমিনুল হত্যা মামলার প্রধান আসামি আটক

চট্টগ্রাম: সীতাকুণ্ড মুমিনুল হক হত্যা মামলার প্রধান আসামি মো. সাহাব উদ্দিনকে (৩৪) আটক করেছে র‌্যাব-৭।  

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ভোর পৌনে ছয়টার দিকে নগরের চকবাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

মো. সাহাব উদ্দীন, একই থানার হাসানাবাদ এলাকার নুরুজ্জামান প্রকাশ লাতুর ছেলে ।

র‌্যাব জানিয়েছেন, গত ২৯ জুন নিহত মুমিনুল হক তার ছেলে ও ভাতিজাসহ গরু কিনতে মুরাদপুর ইউনিয়নের ফকিরহাট বাজারে যায়।

ফেরার পথে মুরাদপুর আমিন মোহম্মদ সী-রোডে নতুন গ্যাস অফিসের সামনে আসলে ৪টি সিএনজি অটোরিকশা এসে  তাদের অটোরিক্সার গতিরোধ করে। এ সময় একটি সিএনজি অটোরিকশা থেকে এক ব্যক্তি নেমে এসে মুমিনুলকে মেরে ফেলার নির্দেশ দেয়। এতে সঙ্গে থাকা দুস্কৃতিকারীরা দেশী অস্ত্র দিয়ে মুমিনুলের শরীরে বিভিন্ন স্থানে আঘাত করে এবং তার সঙ্গে  থাকা ১ লক্ষ ৪৬ হাজার টাকা ও একটি মোবাইল নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে সীতাকুণ্ড সেবা ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। এ বিষয়ে নিহত মুমিনুলের ছেলে আলী হোসেন সবুজ বাদী হয়ে গত ১ জুলাই সীতাকুণ্ড থানায় ৮ জন নাম উল্লেখ করে ৯-১০ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।  

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, মুমিনুল হক হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ও মামলার প্রধান আসামী মো. সাহাব উদ্দিনকে নগরের চকবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। সিডিএমএস পর্যালোচনা করে আটক মো. সাহাব উদ্দিনের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় হত্যা, হত্যা-চেষ্টা, মারামারি, চুরি এবং ছিনতাইসহ ৪টি মামলার তথ্য পাওয়া যায়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা সেপ্টেম্বর ০৬, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।