ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো জেলা প্রশাসন ...

চট্টগ্রাম: সাতকানিয়া উপজেলার দুইটি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ অভিযান চালানো হয়।

 

জানা গেছে, সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নের ছনখোলার মেসার্স হারুন ব্রিকস ম্যানুফ্যাকচারার্স লাইসেন্স এবং ছাড়পত্র না নিয়ে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে আসছিল। খবর পেয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস অবৈধ এ ইটভাটার বিরুদ্ধে অভিযান চালিয়ে ইট, কিলন ও চিমনি ভেঙে গুঁড়িয়ে দেন।

পরবর্তীতে শিক্ষাপ্রতিষ্ঠানের পাশে, পরিবেশগত ছাড়পত্র বাতিলের কারণে একই এলাকায় অবস্থিত খাজা ব্রিকস ম্যানুফ্যাকচারার্সের ইট, কিলন এবং চিমনি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।  

এ অভিযানে জেলা প্রশাসনকে সার্বিক সহযোগিতা করেন পরিবেশ অধিদফতর, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিসের ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বাংলানিউজকে বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান চালিয়ে দুইটি ইটভাড়া গুঁড়িয়ে দেওয়া হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।