ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেল সড়ক দুর্ঘটনা আহত রিকশাচালক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেল সড়ক দুর্ঘটনা আহত রিকশাচালক

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী সড়ক দুর্ঘটনায় আহত অসহায় বৃদ্ধ পঙ্গু রিকশা চালককে আর্থিক সহায়তা দিয়েছে জেলা প্রশাসন।  

রোববার (৪ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রী চট্টগ্রামের জেলা প্রশাসককে বৃদ্ধ রিকশাচালক মো. ইব্রাহিমের চিকিৎসার নির্দেশ দেন।

বিকালে চট্টগ্রাম মেডিক্যালের অর্থোপেডিক্স বিভাগের ২৬ নম্বর ওয়ার্ডে ওই বৃদ্ধ রোগীকে দেখতে ছুটে যান জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।  

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদউল্লাহ মারুফ উপস্থিত ছিলেন। বৃদ্ধের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে এক লক্ষ টাকা তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। পরে বৃদ্ধের যথাযথ চিকিৎসার আশ্বাস দেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ এবং সহকারী পরিচালক রাজিব পালিত। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে অর্থোপিডিক্স বিভাগের ২৬ নম্বর ওয়ার্ডের চিকিৎসার জন্য ভর্তিরত ৩২৭ জন রোগী, এটেডেন্ট ও ডিউটি স্টাফদের জন্য ৫০০ প্যাকেট খাবারের ব্যবস্থা করা হয়।

মো. ইব্রাহিম চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার আমিরাবাদ ওয়ার্ডের বৃদ্ধ রিকশা চালক তিন বছর আগে ২০১৯ সালে রিকশা থেকে পড়ে আহত হন। ভর্তি করানো হয় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগে। অর্থের অভাবে ঠিকমতো চিকিৎসা করতে না পারায় পায়ের দুটি আঙ্গুল কেটে ফেলা হয়। এখন পচন ধরেছে ডান পায়ে। ৩ সেপ্টেম্বর একটি  জাতীয় পত্রিকায় ‘দুর্ঘটনায় পঙ্গু শরীরে পচন, বাঁচতে চান রিকশাচালক’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদে পঙ্গু রিকশা চালকের জন্য আর্থিক সহায়তা চেয়ে মানবিক সাহায্যের আবেদন করা হয়। সংবাদটি অনেকের নজর এড়িয়ে গেলেও নজর এড়ায়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার। পরে চট্টগ্রাম জেলা প্রশাসককে তার সম্পূর্ণ চিকিৎসার দায়িত্ব নেওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২২ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa