ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘দুঃসময়ে যারা রাজনীতি করেছেন তাদের অবদান ভোলার নয়’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
‘দুঃসময়ে যারা রাজনীতি করেছেন তাদের অবদান ভোলার নয়’

চট্টগ্রাম: বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, রাজনীতির দুঃসময়ে ঝুঁকি নিয়ে যারা আমাদের রাজনীতির পথকে সুগম করে গেছেন, আপোষহীন রাজনীতি করে দলকে সুসংগঠিত করেছেন, তাদের অবদান ম্লান হবার নয়। আমাদের ধ্যানে জ্ঞানে মনে তাদের স্মৃতি আমৃত্যু জাগরুক থাকবে।

 

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকাল ৩টায় নগরীর ষোলশহরে চট্টগ্রাম এলজিইডি মিলনায়তনে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম আবু ছালেহের মৃত্যুতে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুঃসময়ে দেশ ও জনগণের কল্যাণে যারা রাজনীতি করে, দলের কর্মীদের পাশে দাঁড়ায় তাঁরা আমাদের কাছে স্মরণীয় ও বরণীয়।

আওয়ামী লীগে সফলতা দেখিয়েছেন আবু সালেহ। দায়িত্বশীল, সাহসী ও সহজেই কর্মীদের আকৃষ্ঠ করতে পারার সুবাদে হাজার হাজার কর্মী তার হাত ধরে আজ আওয়ামী পরিবারে সম্পৃক্ত হয়েছে। জিয়ার স্বৈরশাসনের বিরুদ্ধে সোচ্চার থেকে দলকে সংগঠিত করতে তিনি বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। আবু সালেহ দলের জন্য একজন নিবেদিতপ্রাণ, সফল, ত্যাগী ও বিজ্ঞ রাজনীতিবিদ।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেন, আবু সালেহ কখনোই রাজনীতির মাঠে অসদাচরণ করেন নাই। একজন সাচ্চা আদর্শিক রাজনীতিকের যে গুনাবলী থাকা উচিত যেমন বিনয়, সততা, যোগ্যতা, পান্ডিত্য ও আপোষহীনতা সব তার মাঝে ছিল। তার শূণ্যতা আমরা পূর্ণ করতে পারবোনা।  

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেন, চরম বাস্তবতায় কখনো কখনো রাজনীতির নিষ্ঠুর আচরণে ত্যাগী নিষ্ঠাবান রাজনীতিবিদরাও ব্যাথিত হন। দুঃখ নিয়েও আবু সালেহ রাজনীতির মাঠে নিজের বিবেককে কখনোই বিসর্জন দেননি। সত্য পথে চলতে, সত্য কথা বলতে পারঙ্গম এই ব্যক্তিটি কখনো অসততা ও লোভের কাছে পরাজিত হননি যা বর্তমানে বিরল। অনেক সুযোগ থাকা সত্ত্বেও পদ-পদবীর জন্য কখনোই রাজনীতি করেননি।  

আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, আজকের আওয়ামী লীগ বহু ত্যাগী, সৎ ও যোগ্য নেতাদের ঐতিহ্য বহন করছে। এই ঐতিহ্য আমাদের সম্পদ। একে ধরে রাখতে হবে। সে সময় তিনি ছিলেন সরলতা ও সততার প্রতিক।  

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানের সঞ্চালনায় শোক সভায় আরও বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এম এ সালাম, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নজরুল ইসলাম চৌধুরী এমপি, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ ইদ্রিস, আবু সাঈদ, এস এম আবুল কালাম, উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি রাশেদ মহিউদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাদা মহিউদ্দিন, উত্তর জেলা যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পালিত, দক্ষিণ জেলার আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, মোসলেহ উদ্দিন মনসুর, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আবু জাফর, শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, তথ্য ও গবেষনা সম্পাদক আবদুল কাদের সুজন, ত্রাণ সম্পাদক শাহনেওয়াজ হায়দার শাহীন, চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যন আবদুল জব্বার, পটিয়া উপজেলা উপজেলা আওয়ামী লীগ আ ক ম সামশুজ্জামান চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল মোতালেব সিআইপি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।