ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নগরের ৩৩ পয়েন্টে বিক্রি হচ্ছে ওএমএস’র চাল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
নগরের ৩৩ পয়েন্টে বিক্রি হচ্ছে ওএমএস’র চাল ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: চালের বাজারে স্থিতিশীলতা আনতে খোলাবাজারে চাল বিক্রি শুরু করেছে খাদ্য অধিদফতর। ওএমএস এর বিশেষ কার্যক্রমের আওতায় নগরের ১৪টি পয়েন্টে এবং খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় আরও ১৯টি পয়েন্টে চলছে এ কার্যক্রম।

 

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে চাল ও আটা বিক্রি শুরু করে জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়।
 
খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতিদিন নগরীর ১৪টি পয়েন্টে ১৪টি খোলা ট্রাকের মাধ্যমে ২৮ মেট্রিক টন চাল বিক্রি করা হবে।

প্রতিটি ট্রাকে ২ মেট্রিকটন করে চাল থাকবে। এছাড়া নগরের ১৯টি পয়েন্টে নির্ধারিত ডিলারের দোকানে প্রতিদিন ২ মেট্রিক টন চাল ও সাড়ে ৫০০ কেজি আটা বিক্রি করা হবে। একজন ক্রেতা খোলা ট্রাক থেকে ৩০ টাকা দামে ৫ কেজি চাল কিনতে পারবেন। এছাড়া ডিলারের দোকান থেকে ৩০ টাকায় ৫ কেজি চাল ও ১৮ টাকায় ৫ কেজি আটা কেনা যাবে।  

অন্যদিকে ১ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামের ১৫ উপজেলায়ও শুরু হয়েছে খাদ্যবান্ধব কর্মসূচি। এই কর্মসূচির আওতায় ১৫ উপজেলার ৮০ হাজার ৬৯৪ পরিবার প্রতি মাসে প্রতি কেজি ১৫ টাকা দরে ৩০ কেজি করে চাল পাবেন।

চট্টগ্রাম জেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুল কাদের বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার থেকে ন্যায্যমূল্যের বিশেষ ওএমএসের চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। এই কার্যক্রম আগামী তিন মাসব্যাপী নগরীর বিভিন্ন পয়েন্টে চলবে। প্রতিদিন নগরীতে ১৪টি ট্রাকের মাধ্যমে ২৮ মেট্রিক টন চাল বিক্রি করা হবে। পাশাপাশি আমাদের নির্ধারিত ডিলারের মাধ্যমে নগরের ১৯টি পয়েন্টে দোকান থেকে চাল ও আটা কিনতে পারবেন। একই কর্মসূচি চলবে সকল পৌরসভা ও উপজেলাগুলোতেও।  

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।