ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডাকাতি ও হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
ডাকাতি ও হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড  ...

চট্টগ্রাম: ফটিকছড়িতে ডাকাতি ও হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড ও আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৬ জনকে খালাস দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (২৫ আগস্ট) চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌস ওয়াহিদের আদালত এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, জাফর প্রকাশ ননাইয়া, নুরুল হুদা ও আবদুল মালেক।

 

আদালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ১৭ জানুয়ারি রাতে ফটিকছড়িরর সুন্দরপুর ইউনিয়নের এককুলিয়া এলাকায় নুর আহমদের বাড়িতে ডাকাতের গুলিতে কবির আহম্মদ নামে এক ব্যক্তি নিহত হয়। এ সময় ডাকাত দল টাকা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়। ডাকাত দল চলে যাওয়ার সময় এলোপাতাড়ি গুলি করে। এ ঘটনায় মামলা দায়ের করার পর প্রথমে ৩ জনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে আরও ৬ জনকে গ্রেফতার করা হয়। তদন্ত শেষে পুলিশ ২০০৭ সালের ২২ মে আদালতে ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়। ২০০৯ সালের ৩০ অক্টোবর আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে বিচার শুরু হয়।

চট্টগ্রাম জেলা অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর লোকমান হোসেন চৌধুরী বাংলানিউজকে বলেন, ডাকাতি ও হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড, পাশাপাশি আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাস কারাদণ্ড আদেশ দেওয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৬ জনকে খালাস দেওয়া হয়েছে। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ২৬ আগস্ট, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।