ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশের উন্নয়নের নামে জনগণকে ধোঁকা দিয়েছে সরকার: শামীম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
দেশের উন্নয়নের নামে জনগণকে ধোঁকা দিয়েছে সরকার: শামীম ...

চট্টগ্রাম: আওয়ামী লীগ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য এতদিন উন্নয়নের নামে জনগণকে ধোঁকা দিয়ে আসছিল বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।  

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে নগরের বিআরটিসি মোড়ে এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির কেন্দ্র ঘোষিত গণমিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় গুলিতে নূরে আলম ও আবদুর রহমানকে হত্যার প্রতিবাদে এ মিছিলের আয়োজন করা হয়। মিছিলটি বিআরটিসি মোড় থেকে শুরু করে বাটালী রোড, এনায়েত বাজার মোড়, জুবিলি রোড হয়ে তিন পোলের মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
 

শামীম বলেন, দেশে সর্বগ্রাসী সংকটের মূলে সরকারের ব্যর্থতা, দুর্নীতি ও দুঃশাসন দায়ী। সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণ ভাবে ব্যর্থ। এখন নিজেদের ব্যর্থতা আড়াল করতে লাগামহীন মিথ্যাচার করছে। জনগণের ক্রয়ক্ষমতার কথা বিবেচনা না করেই নিত্যপণ্যের দাম জ্যামিতিক হারে বৃদ্ধি করেছে। অর্থনীতি ধ্বংস করে দেশে এখন চলছে ভয়ঙ্কর নৈরাজ্যকর পরিস্থিতি। দেশে জ্বালানি তেলের এখন চরম সংকট। অসহনীয় লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত। এই দুঃসহ পরিস্থিতি থেকে মুক্তি পেতে হলে এই সরকারের বিরুদ্ধে রাজপথে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, মানুষ এখন চরম অর্থনৈতিক সংকটে। তাদের আয় রোজগার কমে গেছে। বেকারত্বের সংখ্যা দিন দিন বাড়ছে। গ্রাম শহরে আইনশৃঙ্খলার অবনতি ঘটেছে, চুরি ডাকাতি হচ্ছে। মানুষ আজ অসহায়। সাত দিনের বাজার করতে গিয়ে দাম শুনে বিচলিত হয়ে তিন দিনের বাজারও করতে পারছে না। সার, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে কৃষক ধান উৎপাদন নিয়ে দিশেহারা।  

এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আলি আব্বাস খাঁনের সভাপতিত্বে ও চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খানের সঞ্চালনায় গণমিছিলপূর্ব সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, আবদুল মান্নান, নগর বিএনপির সাবেক সহসভাপতি এমএ হান্নান, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী।  

একই দাবিতে বিকেলে নগরের নতুন ব্রিজ মোড়ে বাকলিয়া থানা বিএনপির কেন্দ্র ঘোষিত গণমিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে পদত্যাগ করুন। একদলীয় নির্বাচন অনেক হয়েছে। এদেশের জনগণ আর মেনে নেবে না।  

তিনি বলেন, আওয়ামী প্রেসক্রিপশনে নির্বাচন কমিশন ১৫০ আসনে ইভিএমে আগামী নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। এ ঘোষণার মাধ্যমে আবার প্রমাণ হয়েছে এই নির্বাচন কমিশনও অতীতের কমিশনের মতো আওয়ামী সরকারের আজ্ঞাবহ। আগামী নির্বাচন কার অধীনে হবে তা জনগণ ইতিমধ্যেই নির্ধারণ করে ফেলেছে। ভোট ডাকাতির মেশিন ইভিএমে কোনো ভোট হবে না।  

প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান। বাকলিয়া থানা বিএনপির সিনিয়র সহ -সভাপতি এমআই চৌধুরী মামুনের সভাপতিতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য অধ্যাপক নুরুল আলম রাজু, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তি ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১০  ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।