ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অস্ত্র মামলায় একজনের ১৭ বছরের কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
অস্ত্র মামলায় একজনের ১৭ বছরের কারাদণ্ড  প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের খুলশী থানার অস্ত্র মামলায় মো. সরোয়ার উদ্দীন মুন্না নামে একজনকে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড ও চার আসামিকে খালাস দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ ও চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন পটিয়া থানার পূর্ব মনসা মোশাররফ বলীর বাড়ির মৃত জালাল আহম্মদের ছেলে। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন- আব্দুস ছাত্তার প্রকাশ ছাত্তার শাহ, মকবুল, আলী আজগর প্রকাশ জিয়া ও জাহাঙ্গীর।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালে ৭ এপ্রিল খুলশী থানার জনতা কলোনি হাউজিং কোয়ার্টার টিনসেড বাসা থেকে একটি দেশি এলজি, দুইটি কাঠের দেশি এলজি, ১১টি কার্টুজ ও ২টি রাইফেলের গুলি উদ্ধার করে তৎকালীন কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ মহসীন। এ ঘটনায় ৫ জনের নাম উল্লেখ করে খুলশী থানায় মামলা করেন এসআই মোহাম্মদ মহসীন। ২০০৯ সালের ২ নভেম্বর ৫ জন আসামির বিরুদ্ধে আদালত চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বাংলানিউজকে বলেন, খুলশী থানার অস্ত্র মামলায় মো. সরোয়ার উদ্দীন মুন্না নামে এক আসামিকে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড ও চার আসামিকে খালাস দিয়েছেন আদালত। অস্ত্র রাখার দায়ে ১০ বছর এবং কার্তুজ রাখার দায়ে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। কারাদণ্ড দুইটি একসঙ্গে চলবে।

বাংলাদেশ সময়: ১৬০৬  ঘণ্টা, ২৫ আগস্ট, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।