ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘চা বাগানের মালিকরা শ্রমিকদের জিম্মি করে ধনী হতে চায়’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
‘চা বাগানের মালিকরা শ্রমিকদের জিম্মি করে ধনী হতে চায়’ ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: সিলেট সহ সারাদেশে আন্দোলনরত চা শ্রমিকদের দৈনিক মজুরি ৩০০ টাকা করার দাবি জানিয়ে মানববন্ধন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সিলেট জালালাবাদ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি মাসরুর আহমেদ বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এ সময়ে ১২০ টাকায় একজন মানুষের দিন চলতে পারে না। চা বাগানের মালিকরা শ্রমিকদের জিম্মি করে ধনী হতে চায়।

শ্রমিকদের জীবন নিয়ে তাদের কোনও চিন্তা নেই। আমাদের দাবি- চা শ্রমিকদের দেশের নাগরিক হিসেবে তাদের যৌক্তিক দাবি মেনে নিয়ে ঘরে ফিরে যাওয়ার ব্যবস্থা করে দিন।

সংগঠনের সাবেক সভাপতি নয়ন চন্দ্র মোদক বলেন, আমি শ্রীমঙ্গলের সন্তান। খুব কাছ থেকে চা শ্রমিকদের দেখেছি। তাদের দুঃখ-দুর্দশার কথা বলে শেষ করা যাবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময়ই শোষিতদের পক্ষে ছিলেন। তিনি তাদেরকে দেশে নাগরিকত্ব দিয়েছেন। শ্রমিকরা আজও সেটা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। তাদের বেতন যখন ৬০ টাকা ছিল, তা দ্বিগুণ করে দেন জননেত্রী শেখ হাসিনা। তাই আমরা আশাবাদী এই সরকার চা শ্রমিকদের যৌক্তিক দাবি পূরণ করবেন।

মানববন্ধনে আরও বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক তানভীর সাঈদ, জয়েস দেব অনিক, অর্থ সম্পাদক ছদিওল মোহাম্মদ ফাহাদ, নৃ-বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ধন কিশোর ত্রিপুরা এবং ইতিহাস বিভাগের রাকিবুল হাসান।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।