ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিকদের ওপর হামলা: আইনমন্ত্রী বরাবর সিইউজের স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
সাংবাদিকদের ওপর হামলা: আইনমন্ত্রী বরাবর সিইউজের স্মারকলিপি জেলা প্রশাসকের হাতে স্মারকলিপি তুলে দেন সিইউজে নেতৃবৃন্দ।

চট্টগ্রাম: চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য, যমুনা টিভির রিপোর্টার আল আমিন সিকদার ও ক্যামেরাপারসন আসাদুজ্জামান লিমনের ওপর হামলায় জড়িত আইনজীবীদের বিরূদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ ও বার কাউন্সিল সনদ বাতিলের দাবিতে আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে সিইউজে।

সোমবার (২২ আগস্ট) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের মাধ্যমে সংগঠনের নেতৃবৃন্দ এ স্মারকলিপি দেন।


  
এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালন ও সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের নিয়মিত আদালত ভবন এলাকায় যাতায়াত করতে হয়। কিন্তু গত ১৭ আগস্ট পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আদালত ভবন এলাকায় যমুনা টিভির রিপোর্টার আল আমিন সিকদার ও ক্যামেরাপারসন সৈয়দ আসাদুজ্জামান লিমনের ওপর কিছু উচ্ছৃঙ্খল আইনজীবী হামলা চালায়।
 এ ধরনের জঘন্য আচরণ সম্পূর্ণ অপ্রত্যাশিত ও অনাকাঙ্ক্ষিত। এ ঘটনার মধ্য দিয়ে তারা আইন পেশার ওপর কালিমা লেপন করেছেন। চট্টগ্রামের সাংবাদিক সমাজ তাদের এমন আচরণে চরমভাবে ক্ষুব্ধ। ঘটনার ছবি ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে হামলার সঙ্গে জড়িত আইনজীবীদের সহজেই শনাক্ত করা সম্ভব। বিচারাঙ্গন ও আইন পেশার মর্যাদা রক্ষা এবং পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে ঘটনায় জড়িত উচ্ছৃঙ্খল আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন।  

স্মারকলিপিতে ঘটনায় জড়িত ফৌজদারি অপরাধে অভিযুক্ত দুই আইনজীবীসহ অন্যদের চিহ্নিত করে তাদের বার কাউন্সিল সনদ বাতিল করার দাবি জানানো হয়। একই সঙ্গে আইনের রক্ষক হয়ে আইন ভঙ্গ করার দায়ে তাদের বিরুদ্ধে যথাযথ ফৌজদারি ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন- সিইউজে সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সিইউজের টিভি ইউনিট প্রধান মাসুদুল হক, যমুনা টিভির ব্যুরো প্রধান জামসেদ রেহমান চৌধুরী, সিইউজে সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, সুবল বড়ুয়া, হুমায়ুন মাসুদ, তাসনিম হাসান, মিনহাজুল ইসলাম, সরওয়ার কামাল, রনি দাশ, আকমাল হোসেন, এমএ হান্নান কাজল, চম্পক চক্রবর্তী, বাচ্চু বড়ুয়া, নাজিম উদ্দিন, সাইমন আল মুরাদ, যমুনা টিভির জ্যেষ্ঠ প্রযোজক মোহাম্মদ তারেক, সাইদুর রহমান ইভান, বাইজিদ ইমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।