ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বেতন না দিয়ে বন্ধ পোশাক কারখানা, বিজিএমইএ’র দ্বারস্থ শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
বেতন না দিয়ে বন্ধ পোশাক কারখানা, বিজিএমইএ’র দ্বারস্থ শ্রমিকরা ...

চট্টগ্রাম: তিন মাসের বকেয়া বেতন ও পাওনাদি পরিশোধের দাবিতে বিজিএমইএ ঘেরাও কর্মসূচি পালন করেছে বেইস টেক্সটাইল নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার (২২ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম বিজিএমইএ ভবনের সামনে অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করেন তারা।

 

পাওনা আদায়ে শিল্প পুলিশ ও বিজিএমইএ কর্মকর্তাদের আশ্বাসে দুইদিনের জন্য আন্দোলন স্থগিতের ঘোষণা দেওয়া হয়। এসময় শ্রমিকরা বলেন, মালিকপক্ষ কাউকে কিছু না বলে বেতন বকেয়া রেখে বিনা অপরাধে শ্রমিক ছাঁটাই শুরু করে।

কোরাবানির ঈদে কারখানা কয়েকদিনের জন্য বন্ধ রাখলেও পরে আর চালু করেনি কর্তৃপক্ষ।

দুইদিনের মধ্যে পাওনা পরিশোধের বিষয়ে সমাধান না পেলে লাগাতার কর্মসূচির ঘোষণা দেন শ্রমিক নেতারা।

বাংলাদেশ লেবার ফেডারেশন পূর্বাঞ্চলের সভাপতি আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, কোন ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই ১৩ আগস্ট বেইস টেক্সটাইল বন্ধ ঘোষণা করা হয়। তিনমাসের পাওনা পরিশোধ না করে হঠাৎ কারখানা বন্ধ করায় বিপাকে পড়েছেন শ্রমিকরা। আমরা দুইদিনের সময় বেঁধে দিয়েছি। যদি পাওনা আদায়ে সুরাহা না আসে, তাহলে লাগাতার আন্দোলন চলবে।

এর আগে গত ২৭ জুলাই নগরের চান্দগাঁও থানাধীন বাহির সিগন্যাল মোড়ে একই দাবিতে সড়ক অবরোধ করেন এই কারখানার শ্রমিকরা। পরে পুলিশ ও শ্রম আদালতের পক্ষ থেকে আইনি সহায়তার মাধ্যমে বকেয়া আদায়ের আশ্বাস দিলে শ্রমিকরা আন্দোলন প্রত্যাহার করেন।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।