ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খুঁটির সঙ্গে বেঁধে দুই শিশুকে নির্যাতন, ৩ পুলিশ প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
খুঁটির সঙ্গে বেঁধে দুই শিশুকে নির্যাতন, ৩ পুলিশ প্রত্যাহার ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: নগরের খুলশী থানার লালখান বাজার এলাকায় চুরির অভিযোগে ১৩ বছর বয়সী দুই শিশুকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে। শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটলেও রোববার (২১ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিওটি ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় জড়িত পুলিশের তিন সদস্যকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) শাহাদত হুসেন রাসেল।  

পুলিশের অভিযুক্ত তিন সদস্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মনসুরাবাদ লাইনে থাকেন।

তারা হলেন- কনস্টেবল মো. মাজহার, মো. মেহেদী ও মো. এহসান।  

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, নগরের বাটালী হিল, লালখান ম্যাজিস্ট্রেট কলোনিসহ আশপাশের এলাকায় নিরাপত্তার জন্য টহল পুলিশ হিসেবে দায়িত্ব পালন করতেন অভিযুক্ত তিন কনস্টেবল। ঘটনার শিকার দুই শিশু লালখান বাজার মতিঝর্না এলাকায় পরিবারের সঙ্গে থাকে। শুক্রবার তাজুল ইসলাম নামের একজনকে কে বা কারা পাথর ছুড়ে মারে। এ ছাড়া ম্যাজিস্ট্রেট কলোনি, মতিঝর্নাসহ আশপাশের এলাকায় প্রায়ই ছোটখাটো চুরির ঘটনা ঘটে। ঘটনার দিন তিন শিশু লালখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ব্রিজের নিচে বসে আড্ডা দিচ্ছিল। তখন টহল পুলিশ সদস্যদের কাছে খবর যায়, এই শিশুরা সেখানে প্রায়ই চুরি করে থাকে। পরে পুলিশ সদস্যরা তাদের ধাওয়া দিলে একজন পালিয়ে যায়। সেখান থেকে পুলিশ সদস্যরা দুজনকে ধরে পাশের জিলাপির পাহাড়ে নিয়ে যায়। পরে একটি লোহার খুঁটির সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখা হয়। সেখানে একজনের মাথার চুল কেটে দেওয়া হয়। তাদের একজন স্থানীয় একটি স্কুলে সপ্তম শ্রেণিতে পড়ে। তার বাবা একটি কারখানায় নিরাপত্তাকর্মী হিসেবে কাজ করেন।  

এ বিষয়ে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বাংলানিউজকে বলেন, ঘটনায় জড়িত তিনজনই মনসুরাবাদ পুলিশ লাইনের সদস্য। সেখানে সিনিয়র পুলিশ কর্মকর্তা ও আমাদের থানা পুলিশ ডিউটির সময় তদারকি করে থাকে।  

অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) শাহাদত হুসেন রাসেল জানান, ঘটনা তদন্তে কমিটি গঠিত হয়েছে। এ ছাড়া কমিশনার স্যারের নির্দেশে আজ দায়িত্ব থেকে তিনজনকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।