ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চোখ ধাঁধানো আলোকসজ্জা, দিতে হলো জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
চোখ ধাঁধানো আলোকসজ্জা, দিতে হলো জরিমানা  ...

চট্টগ্রাম: সরকারি নির্দেশনা উপেক্ষা করে চোখ ধাঁধানো আলোকসজ্জা করার অপরাধে চন্দনাইশ উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়নের আল শাকরা টাওয়ার মালিককে দিতে হয়েছে জরিমানা।  

শুক্রবার (১৯ আগস্ট) দিবাগত রাতে বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি আদেশ অমান্য করে দোকান খোলা রাখায় চন্দনাইশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী।

অভিযানে উপজেলার গাছবাড়িয়া কলেজ গেইট, খাঁনহাট, কাঞ্চনাবাদ ইউনিয়নের বাদামতল ও রৌশনহাটে ১১ জন ব্যবসায়ীকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে রাত ৮টার পরে দোকান খোলা রাখায় উপজেলার গাছবাড়িয়া কলেজ গেইটের ৫ জন দোকানিকে ৩ হাজার টাকা, খাঁনহাটের বোগদাদ সুপার শপ মালিককে ২ হাজার টাকা ও একটি ইলেকট্রনিক সামগ্রীর দোকান মালিককে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও কাঞ্চনাবাদ ইউনিয়নের বাদামতলের দুইটি মুদি দোকানকে ২ হাজার টাকা, রৌশনহাটের একটি হোটেলকে ১ হাজার জরিমানা করা হয়েছে। এসময় সরকারি নির্দেশনা উপেক্ষা করে আলোকসজ্জা করার অপরাধে কাঞ্চনাবাদ ইউনিয়নের আল শাকরা টাওয়ার মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশনায় চন্দনাইশ উপজেলায় নিয়মিত বিদ্যুৎ সাশ্রয়ী অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাত আটটা থেকে ১২টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।