ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

লাইসেন্সবিহীন করাতকলকে জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
লাইসেন্সবিহীন করাতকলকে জরিমানা  ...

চট্টগ্রাম: কর্ণফুলী উপজেলায় লাইন্সবিহীন করাতকল স্থাপন, মেয়াদ শেষ হওয়ার আগে লাইসেন্স নবায়ন করতে ব্যর্থ হওয়া, ক্রয়-বিক্রয় করা যাবতীয় কাঠের হিসাব সংরক্ষণ না করার কারণে ৬টি করাতকলকে ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার চরপাথরঘাটা, শিকলবাহা ও চৌমুহনী এলাকায় এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী কর্মকর্তা ইউএনও (ভারপ্রাপ্ত) পিযূষ কুমার চৌধুরী।

 

তিনি বলেন, করাতকল (লাইসেন্স) বিধিমালা, ২০১২ এর ১২ ধারায় লাইসেন্সবিহীন করাতকল স্থাপন বা পরিচালনা, মেয়াদ শেষ হওয়ার আগে লাইসেন্স নবায়ন করতে ব্যর্থ হওয়া, ক্রয়-বিক্রয় করা যাবতীয় কাঠের হিসাব সংরক্ষণ না করার অপরাধে ৬টি করাতকলকে জরিমানা করা হয়েছে। একই সঙ্গে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে হাঁটার পথ সরু করে ফেলায় তাদের সতর্ক করা হয়।

জানা গেছে, খাজা টিম্বার অ্যান্ড স মিলকে ১০ হাজার টাকা, মেসার্স শফি টিম্বার অ্যান্ড স মিলকে ১০ হাজার টাকা, মোহছেন আউলিয়া টিম্বার অ্যান্ড স মিলকে ৩ হাজার টাকা, কর্ণফুলী টিম্বার অ্যান্ড স মিলকে ৩ হাজার টাকা, ওমর মক্কী টিম্বার অ্যান্ড স মিলকে ৮ হাজার টাকা, মো. বদি আলম টিম্বার অ্যান্ড স মিলকে ১০ হাজার টাকাসহ মোট ৪৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa