ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সরকারি সিটি কলেজে শোক দিবস পালিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
সরকারি সিটি কলেজে শোক দিবস পালিত ...

চট্টগ্রাম: সরকারি সিটি কলেজ চট্টগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস সপ্তাহব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে।  

এর মধ্যে ছিল ১০-১৩ আগস্ট পর্যন্ত ৪ দিনব্যাপী রচনা, আবৃত্তি, চিত্রাঙ্কন, দেশাত্মবোধক গান, হামদ-নাত ও কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা, সিটি কলেজ ছাত্রলীগ ও রেডক্রিসেন্টের উদ্যোগে ১৩-১৪ আগস্ট স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, রোভার স্কাউটসের উদ্যোগে ১৪ আগস্ট বৃক্ষরোপণ কর্মসূচি, ১৫ আগস্ট সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ, শিক্ষক পরিষদ ও শিক্ষক ক্লাব, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, বিভিন্ন বিভাগ, সিটি কলেজ ছাত্রলীগ (দিবা ও বৈকালিক), বিভিন্ন ইউনিট ও কর্মচারীদের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, রেডক্রিসেন্টের উদ্যোগে স্থাপিত মানবতার দেয়াল উদ্বোধন, আলোকচিত্র প্রদর্শনী,  আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

সোমবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০টায় কলেজ অডিটোরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ওমর ফারুক। বক্তব্য দেন কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক আজম মুহাম্মদ আনোয়ার সাদাত, শিক্ষক ক্লাব সম্পাদক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন, উপাধ্যক্ষ প্রফেসর আবু মো. মেহেদী হাছান ও অধ্যক্ষ প্রফেসর ড. সুদীপা দত্ত।

 

সভাপতিত্ব করেন হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক উৎপল চন্দ্র শীল।  

বক্তারা বাঙালি জাতির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং  জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের যাঁরা ঐদিন ঘাতকের নির্মম হত্যাকাণ্ডে শহীদ হয়েছেন তাঁদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করেন। বাদ জোহর কলেজ জামে মসজিদে ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবোরের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭টায় মন্দির ও প্যাগোডায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।