ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রভাব নিত্যপণ্যের বাজারে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রভাব নিত্যপণ্যের বাজারে ...

চট্টগ্রাম: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়েছে চট্টগ্রামের নিত্যপণ্যের বাজারে। এক সপ্তাহের ব্যবধানে বেড়েছে অন্তত ১০টি পণ্যের দাম।

নিম্ন আয়ের মানুষ বাড়তি খরচের যোগান দিতে হিমশিম খাচ্ছেন।

শুক্রবার (১২ আগস্ট) নগরের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, চাল, আটা-ময়দা, চিনি, রসুন, মুরগি, মাছ, ডিম, কাঁচামরিচ, টমেটো ও সয়াবিন তেল চড়া দামে বিক্রি হচ্ছে।
  
ব্যবসায়ীরা বলছেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে এসব পণ্যের দাম বেড়েছে। চলতি সপ্তাহে আরও কিছু পণ্যের দাম বাড়তে পারে। নিত্যপণ্য সরবরাহে পরিবহন খরচ বেড়েছে।

বাজারে ব্রয়লার মুরগি ১৫০ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ১৯০ টাকায়। ডিম প্রতি ডজন ১২৫ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ১৪০-১৪৫ টাকায়। সয়াবিন তেল ২ লিটার ৩৮০ টাকা এবং ৫ লিটার ৯২০ টাকা, রসুন ১১০ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ১২৫-১৩০ টাকায়। চিনি বিক্রি হচ্ছে ৮৩-৮৪ টাকা, প্রতিকেজি আটা কোম্পানি ভেদে ৫৩ টাকা থেকে বেড়ে ৫৮ টাকা, ময়দা ৬৮ টাকা থেকে বেড়ে ৭৪ টাকায় বিক্রি হচ্ছে। কাঁচামরিচ ২৪০ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ৩০০ টাকা, টমেটো বিক্রি হচ্ছে প্রতি কেজি ২০০-২২০ টাকায়।  

এদিকে ৫০ কেজি চালের বস্তাপ্রতি দাম বেড়েছে ১০০-১৫০ টাকা। ৫০ কেজির জিরাশাইল বস্তা ৩ হাজার ৪৫০ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ৩ হাজার ৫৫০ টাকায়। দেশি বেতি ২ হাজার ৩৭০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া খুচরায় প্রতি কেজি জিরাশাইল ৭৭ টাকা, দেশি বেতি ৬০ টাকা, মিনিকেট ৬৪ টাকা ও নুরজাহান ব্র্যান্ডের চাল বিক্রি হচ্ছে ৫৩ টাকায়।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa