ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

দুঃসময়ে দলের নেতাকর্মীদের আগলে রেখেছিলেন বঙ্গমাতা: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
দুঃসময়ে দলের নেতাকর্মীদের আগলে রেখেছিলেন বঙ্গমাতা: নাছির বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বঙ্গবন্ধুর কারাজীবনের দুঃসময়ে বঙ্গমাতা দলের নেতাকর্মীদের আগলে রেখে দেশের জন্য কাজ করার জন্য প্রাণিত করতেন। আমাদের ভাবতে হবে আন্তর্জাতিক বৈশ্বিক মন্দা ব্যবস্থার প্রেক্ষিতে আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় রক্ষার জন্য বর্তমান প্রেক্ষাপটে এই বাস্তবতাকে সামনে রেখে আমাদের এগিয়ে যেতে হবে।

তবে এই বিদ্যমান পরিস্থিতি সাময়িক।

কারণ আমাদের যে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন আছে তা অনেকটা অবাক করে দেয়। যারা এই নিয়ে প্রশ্ন তোলেন তাদের মধ্যে কখনো কোনদিন দেশপ্রেম ছিল না। একটি মহল ক্ষমতার জন্য রাজনীতি করেন। যারা বিগত দিনে আন্দোলনের নামে লাশ ফেলেছে, পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করেছে, যারা মসজিদ, মন্দির, শিক্ষাপ্রতিষ্ঠান এবং বিভিন্ন উপসনালয়ে তাণ্ডব চালিয়ে সারাদেশের মানুষকে জিম্মি করেছিল তাদের এদেশের জনগণ প্রত্যাখ্যান করেছে।  

সোমবার (৮ আগস্ট) সকালে থিয়েটার ইনস্টিটিউট হলে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় তিনি এই কথা বলেন।  

তিনি বলেন, একটি মহলটি আজ আবার অযৌক্তিক কিছু ইস্যু দাঁড় করিয়ে জননেত্রী শেখ হাসিনার অর্জন ও সমৃদ্ধি বিনষ্ট করতে বিভিন্ন হুমকি ধমকি দিচ্ছেন। এমনকি ৭৫’র ১৫ আগস্ট ট্র্যাজেডির পুনরাবৃত্তি ঘটানোর জন্য ইঙ্গিত দিচ্ছে। এই অপশক্তির বিরুদ্ধে দেশপ্রেমিক মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব প্রগতিশীল রাজনৈতিক নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে তাদের অবশ্যই রাজপথে প্রতিহত করবে। আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভাত ও ভোটের অধিকার নিশ্চিত করেছি এবং দেশে আইনের শাসন সুপ্রতিষ্ঠিত করেছি। সংবিধানের নির্দেশনা অনুযায়ী নির্বাচন হবেই। এ জন্য আমাদের সব ধরনের প্রস্তুতি গ্রহণ করতে হবে। দলীয় নেতাকর্মীদের সোচ্চার হয়ে প্রতিটি এলাকা এবং পাড়া মহল্লায় সার্বক্ষণিক জনগণের পাশে থেকে তাদের শান্তি নিরাপত্তা সুরক্ষা করতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, সংকট উত্তরণে একজন সহধর্মিণী হিসেবে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব-বঙ্গবন্ধুকে যে অনুপ্রেরণা জুগিয়েছেন তা আমাদের ধারণ করতে হবে। আমরা তাকে অন্তরে ধারণ করে নিজ এবং পাড়া প্রতিবেশীকে সম্পৃক্ত করে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে পারি তাহলেই তার প্রতি যথার্থ সম্মান ও শ্রদ্ধা জানানো হবে। তাহলেই বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন হবে। এই মহীয়সী নারী বঙ্গবন্ধুর বিভিন্ন রাজনৈতিক সংকটে সাহস জুগিয়েছেন তাকে নির্ভয়ে রেখেছেন।  

এদিকে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন আগস্ট মাসের মহানগর আওয়ামী লীগের মাসব্যপী কর্মসূচিকে প্রতিটি ইউনিট, ওয়ার্ড এবং থানায় থানায় যথাযোগ্য মর্যাদায় অবশ্যই পালন করার জন্য সাংগঠনিকভাবে নির্দেশনা প্রদান করেন। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় শোক দিবসের আলোচনা সভা আগামী ১৪ আগস্ট আইসিসি কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

১৫ আগস্ট সকালে দারুল ফজল মার্কেট কার্যালয়ে খতমে কোরআন ও মিলাদ শেষে নগরের বিভিন্ন মসজিদ, এতিমখানা এবং বিভিন্ন অনাথ আশ্রমে ১০টি টিমে বিভক্ত হয়ে খাবার বিতরণ করার কর্মসূচি ঘোষণা করেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদকমণ্ডলীর সদস্য বদিউল আলম, আবদুচ ছালাম, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও মো. আবু তাহের।

এর আগে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনোপলক্ষে থিয়েটার ইনস্টিটিউট হলে খতমে কোরআন, দোয়া, মিলাদ মাহফিল শেষে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন দারুল ফজল মার্কেটের পেশ ইমাম মাওলানা ফজল কবির। মিলাদ শেষে তবররুক বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa