ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ২ শতাধিক দোকানপাট উচ্ছেদ, ৪২ হাজার টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
চট্টগ্রামে ২ শতাধিক দোকানপাট উচ্ছেদ, ৪২ হাজার টাকা জরিমানা ...

চট্টগ্রাম: নগরের জিইসি মোড়, গোলপাহাড় মোড়, এশিয়ান হাইওয়ে, শুলকবহর, বহদ্দারহাট কাঁচাবাজার এবং শাহ আমানত সেতু সড়কের নতুন চান্দগাঁও থানা পর্যন্ত রাস্তা ও ফুটপাতের উভয় পাশে অবৈধ স্থাপনাসহ দুই শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। এ সময় ব্যবসাপ্রতিষ্ঠানের মালামাল রাস্তা ও ফুটপাতে রেখে যান ও জন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৪ জনের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

রোববার (৭ আগস্ট) চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী এ অভিযানে নেতৃত্ব দেন। এতে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জুনাইদ কবির সোহাগ।

স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর এক অভিযানে ফিরিঙ্গিবাজার এলাকার বিভিন্ন সড়কের উভয় পাশের রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসাপ্রতিষ্ঠানের মালামাল ও নির্মাণসামগ্রী রাখার দায়ে ৭ জনের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  

অভিযানকালে ফিরিঙ্গিবাজার এলাকায় নির্মাণাধীন ভবনের নিচে এডিস মশা বংশ বিস্তারের উপযোগী জমাটবদ্ধ পানির উৎস পাওয়া যায়। ওই পানি ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে নিষ্কাশনের ব্যবস্থা করা হয় এবং আগামীতে পানি জমা থাকলে তা দ্রুত নিষ্কাশনের ব্যবস্থা নেওয়ার জন্য ভবন মালিককে নির্দেশনা দেওয়া হয়।  

সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা অভিযানে সহায়তা করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ

Alexa