ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশ প্রশাসনসহ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে সরকার: শামীম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
পুলিশ প্রশাসনসহ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে সরকার: শামীম  ...

চট্টগ্রাম: আওয়ামী লীগ সরকার অবৈধ ক্ষমতার মসনদ টিকিয়ে রাখার জন্য দেশের পুলিশ প্রশাসনসহ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।  

শুক্রবার (৫ আগস্ট) বিকেলে কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য এই মন্তব্য করেন।

মাহবুবের রহমান শামীম বলেন, শহীদ আবদুর রহিম ও নুরে আলমের রক্তে এ দেশের মানুষের ভোটের অধিকার, সাংবিধানিক অধিকার ও ভোটাধিকার পুনরুদ্ধার হবে। কোন স্বৈরাচারী সরকার বেশিদিন টিকে থাকতে পারেনি, এই সরকারও পারবে না। বিদ্যুৎ খাতে লুটপাটের মাধ্যমে এদেশকে সরকার অন্ধকারের দিকে নিয়ে গেছে। এর থেকে আমাদের উত্তরণের জন্য শেখ হাসিনা সরকারের পতন ঘটাতে হবে। শেখ হাসিনা সরকারের পতন হলেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে এবং জনগণের সরকার প্রতিষ্ঠা হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পাবে।

সাবেক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের নেতা শামীম বলেন, জনগণের নায্য আন্দোলনে পুলিশ ভোলায় নির্বিচারে গুলি চালিয়ে স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম ও ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমকে হত্যা করেছে। আর এর মাধ্যমে জনগণের দাবিকে উপেক্ষা করে সরকার অবৈধ ক্ষমতার মসনদ টিকিয়ে রাখার জন্য পুলিশ প্রশাসনকে ব্যবহার করছে। দেশ এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে।  

তিনি আরও বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে ২০১৪-১৮ সালের মতো নির্বাচন আর এই দেশে হবে না। আগামী নির্বাচনের আগেই নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করতে হবে। আর সেই তত্ত্বাবধায়ক সরকার একটি স্বাধীন নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবে। এই নির্বাচন কমিশনের অধীনেই আগামী নির্বাচন হবে। আর সেই নির্বাচনেই বিএনপি সহ সকল রাজনৈতিক দল অংশ নেবে।  

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ খান। বড়উঠান ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মো. ইদ্রিস হায়দারের সভাপতিত্বে সদস্য সচিব এস এম ফারুক হোসেনের  পরিচালনায় সম্মেলনের উদ্বোধন করেন কর্ণফুলী উপজেলা বিএনপির আহ্বায়ক এস এম মামুন মিয়া। বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট মো.ফোরকান, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন লিপু, বোয়ালখালী উপজেলা বিএনপির আহ্বায়ক হাজী ইসহাক চৌধুরী, কর্ণফুলী উপজেলা বিএনপির সদস্য সচিব হাজী মোহাম্মদ ওসমান, যুগ্ম আহ্বায়ক গিয়াস উদ্দিন ফয়সাল ও আবদুল গফুর মেম্বার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa