ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

উদীচীর সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
উদীচীর সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা  বক্তব্য দেন সাংবাদিক জসীম চৌধুরী সবুজ।

চট্টগ্রাম: নগরের এমএম আলী সড়কের জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারি মিলনায়তনে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী চট্টগ্রাম জেলা সংসদের উদ্যোগে সংগঠন, সংস্কৃতি এবং বর্তমান প্রেক্ষাপটে করণীয় বিষয়ে সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (৫ আগস্ট) দিনব্যাপী কর্মশালার শুরুতে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি প্রাবন্ধিক ও সাংবাদিক জসীম চৌধুরী সবুজ।

সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অসীম বিকাশ দাশের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহসভাপতি হাবিবুল আলম, সহ সাধারণ সম্পাদক সংগীতা ইমাম, কেন্দ্রীয় সংসদের সম্পাদক মণ্ডলীর সদস্য আরিফ নূর, জেলা সংসদের সহ সভাপতি ডা. অসীম চৌধুরী, সুনীল ধর ও আবুল কাসেম।  

কর্মশালার প্রথম অধিবেশনে উদীচী গঠনের ইতিহাস এবং বর্তমান রাজনৈতিক ও সামাজিক প্রেক্ষাপট শীর্ষক প্রশিক্ষণ দেন হাবিবুল আলম, উদীচীর গঠনতন্ত্রের রীতিনীতি ও পদ্ধতি নিয়ে আলোচনা করেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ সাধারণ সম্পাদক সংগীতা ইমাম, শেষ পর্বে বর্তমান প্রেক্ষাপটে উদীচী নেতৃত্বের করণীয় এবং আন্দোলন সংগ্রাম শীর্ষক আলোচনায় অংশ নেন উদীচী, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সংসদের সম্পাদক মণ্ডলীর সদস্য আরিফ নূর।  

প্রশিক্ষণ কর্মশালায় বর্তমান বাংলাদেশের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক প্রেক্ষাপট নিয়ে দিকনির্দেশনামূলক আলোচনায় অংশ নিয়ে করণীয় এবং সামগ্রিক সংকট থেকে উত্তরণের ক্ষেত্রে সংস্কৃতিকর্মীদের করণীয় নিয়ে আলোচনা করা হয়। কর্মশালায় সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, সাম্রাজ্যবাদ এবং মৌলবাদ সর্বোপরি সব অপসংস্কৃতির বিরুদ্ধে একটি সুস্থ সাংস্কৃতিক গণজাগরণ গড়ে তোলার ওপর আলোকপাত করা হয়।

প্রশিক্ষণে উদীচীর শতাধিক কর্মকর্তা ও সদস্য অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ০৫,২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa