ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পরীক্ষায় অংশ নিলেন বহিষ্কৃত চবি ছাত্রলীগের ২ কর্মী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
পরীক্ষায় অংশ নিলেন বহিষ্কৃত চবি ছাত্রলীগের ২ কর্মী ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: দুই ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় গত ২৫ জুলাই বহিষ্কার হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের ৪ কর্মীর মধ্যে দুইজন অংশ নিয়েছেন বিভাগের পরীক্ষায়।  

বুধবার (৩ আগস্ট) বেলা ১১টায় শুরু হওয়া দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অংশ নেন রাকিব হাসান রাজু ও ইমন আহম্মেদ।

এর আগে গত ২৫ জুলাই শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই ছাত্রীকে নিপীড়নের অভিযোগে চারজনকে এক বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

বহিষ্কৃতরা হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের জান্নাতুল ইসলাম রুবেল, দর্শন বিভগের মো. ইমন আহম্মেদ ও রাকিব হাসান রাজু এবং আরবি বিভাগের জুনায়েদ আহমেদ।

চারজনই বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী।

দর্শন বিভাগের সভাপতি মো. আবদুল মান্নান বলেন, বহিষ্কারের বিষয়ে আমরা এখনো কোনো চিঠি পাইনি। তাই বহিষ্কারাদেশ না পাওয়া পর্যন্ত দুই ছাত্র পরীক্ষায় অংশ নিতে পারবেন।  

চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, ডিসিপ্লিনারি কমিটির সভায় বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছিল। তবে এখনো লিখিত বহিষ্কারাদেশ তৈরি না হওয়ায় বিভাগে পাঠানো হয়নি। খুব দ্রুত সেটা পাঠানো হবে। এছাড়া সিদ্ধান্ত গ্রহণের দিন থেকে তাঁদের বহিষ্কার আদেশ কার্যকর হবে।  

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।