ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আলী নগরের ১৭৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
আলী নগরের ১৭৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ 

চট্টগ্রাম: জঙ্গল সলিমপুরে মাস্টারপ্ল্যান বাস্তবায়নে চট্টগ্রাম জেলা প্রশাসন অভিযান পরিচালনা করেছে। এসময় আলী নগরের ১৭৫ টি স্থাপনা উচ্ছেদ করে ৭০০ একর পাহাড়ি জমি উদ্ধার করা হয়েছে।

 

মঙ্গলবার (২ আগস্ট) দুপুর আড়াইটা থেকে বিকেল চারটা পর্যন্ত জঙ্গল সলিমপুর ও আলীনগর এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে জঙ্গল সলিমপুরের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নেতৃত্বে আলী নগরে ১৭৫ টি স্থাপনা উচ্ছেদ করে ৭০০ একর পাহাড়ি জমি উদ্ধার করা হয়েছে।

এসময় আলীনগরে সরকারি জমিতে ইয়াসিনের নির্মিত অফিস, ঘর এবং তার বিশেষ টর্চার সেল গুড়িয়ে দেওয়া হয়েছে।  

জঙ্গল সলিমপুরে মাস্টারপ্ল্যান বাস্তবায়নে প্রস্তাবিত বিভাগীয় পাহাড় ব্যবস্থাপনা অফিস; চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, স্পোর্টস ভিলেজ,সাফারি ও ইকোপার্ক র‍্যাব ও পুলিশের অস্থায়ী ক্যাম্পের জন্য স্থান নির্ধারণ করে সেখানে সাইনবোর্ড দেওয়া হয়েছে।  

অভিযানে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, চট্টগ্রাম জেলা প্রশাসনের উপ-পরিচালক (স্থানীয় সরকার) বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) মাসুদ কামাল, সীতাকুন্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম, নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট নু-এ মং মারমা এবং তানভীর  চৌধুরী, সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম, ওসি ইনচার্জ আবুল কালাম আজাদ সহ ৭০ জন পুলিশ, ৪০ জন র‍্যাব ও ৬০ জন আনসার সদস্য উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।