ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বিরোধী দলের অস্তিত্বই সরকারের কাছে হুমকি হয়ে দাঁড়িয়েছে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
বিরোধী দলের অস্তিত্বই সরকারের কাছে হুমকি হয়ে দাঁড়িয়েছে

চট্টগ্রাম: বিরোধী দলের অস্তিত্বই যেন আওয়ামী লীগ সরকারের কাছে হুমকি হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

মঙ্গলবার (২ আগষ্ট) বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের আয়োজিত  ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে এই মন্তব্য করেন।

 

তিনি বলেন, দুঃশাসন জারি রেখেই বর্তমান অবৈধ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য মরিয়া হয়ে উঠেছে। এ জন্যই তারা বিরোধী দলকে দমন পীড়নের মাধ্যমে নিশ্চিহ্ন করার নীলনকশা বাস্তবায়ন করছে। তাই হত্যা, নির্বিচার গ্রেফতার, মিথ্যা মামলা সাজানোর জন্য পরিকল্পিত ঘটনা তৈরি করাই এখন সরকারের একমাত্র কর্মসূচি। এই কর্মসূচি বাস্তবায়ন করতে সরকার প্রশাসন ও পুলিশকে ব্যবহার করছে। তারই ধারাবাহিকতায় ভোলায় স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমকে হত্যা করা হয়েছে।

সমাবেশে আবুল হাশেম বক্কর বলেন,  ভোলার আবদুর রহিমের রক্তের মধ্য দিয়ে এটি প্রমাণিত হয়েছে যে, এদেশের মানুষ কখনো ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকারের দমননীতিকে মেনে নেবে না। দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে পরাজিত করবে।  

চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি’র শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ ও মঞ্জুর আলম চৌধুরী মঞ্জু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa