ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন স্থগিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
চবি ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন স্থগিত ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীদের অনির্দিষ্টকালের আন্দোলন স্থগিত করা হয়েছে। দুই দিন পর খুলে দেওয়া হয়েছে চবির মূল ফটক।

মঙ্গলবার (০২ আগস্ট) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের অবরোধ স্থগিতের ঘোষণা দেন আন্দোলনকারীরা।

এর আগে গত রোববার (৩১ জুলাই) রাতে চবি শাখা ছাত্রলীগের ৪২৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর থেকে ক্যাম্পাসের মূল ফটকে তালা দিয়ে আন্দোলন শুরু করেন পদবঞ্চিতরা। আন্দোলনের কারণে সোমবার বিশ্ববিদ্যালয়ের শাটলট্রেন চলাচল এবং অধিকাংশ বিভাগের ক্লাস পরীক্ষা বন্ধ ছিল। সোমবার (০১ আগস্ট) বিকেল ৩টায় সংবাদ সম্মেলনে পদবঞ্চিত নেতাকর্মীরা ৫ দফা দাবি জানান।

দাবিগুলো হলো- সদ্য ঘোষিত কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীত হওয়া মো. ইলিয়াসকে অছাত্র, ইয়াবা ব্যবসায়ী এবং টেন্ডারবাজ আখ্যায়িত করে তাঁকে আজীবন ছাত্রলীগ থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা। এ ছাড়া পূর্ণাঙ্গ কমিটি বর্ধিত করা। সকল অছাত্র, জামায়াত-বিএনপি ও বিবাহিতদের কমিটি থেকে বাদ দেওয়া। ৫০ জন ত্যাগী, মেধাবী ও নিয়মিত ছাত্রকে পূর্ণাঙ্গ কমিটিতে অন্তর্ভুক্ত করা এবং পদবিতে সিনিয়র-জুনিয়র ক্রম বজায় রাখার দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা।  

২০১৯ সালের ১৫ জুলাই চবি ছাত্রলীগের দুই সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটিতে রেজাউল হক রুবেলকে শাখা ছাত্রলীগের সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। দুই সদস্যের কমিটি দেওয়ার ৩ বছর ১৬ দিন পর অবশেষে ৪২৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa