ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মীরসরাইয়ে রেল দুর্ঘটনায় আহতদের পাশে রনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
মীরসরাইয়ে রেল দুর্ঘটনায় আহতদের পাশে রনি ...

চট্টগ্রাম: মীরসরাইয়ে ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে এসেছেন বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা পরিবর্তনে ছয় দফা দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিউদ্দিন রনি।  

সোমবার (১ আগস্ট) বিকেলের দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে আহতদের দেখতে আসেন তিনি।

 

এ সময় তিনি বলেন রেলওয়ের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে আমার সংগ্রাম চলছে, চলবে। রেল আমাদের জাতীয় সম্পদ।

প্রতিবছর হাজার হাজার কোটি টাকা সেখানে ভর্তুকি দেওয়া হয়। কিন্তু মানুষ রেলে ভ্রমণ করতে গিয়ে সেবা তো দূরের কথা, নানারকম হয়রানির শিকার হচ্ছেন।  

তিনি বলেন, আমরা চাই, রেলে মানুষ নির্বিঘ্নে, হয়রানি ছাড়া নিরাপদে ভ্রমণ করবেন। রেলওয়ের অব্যবস্থাপনার জন্য আমাদের বার বার দুর্ঘটনার সম্মুখীন হতে হচ্ছে। রেলওয়ের অব্যবস্থাপনার কারণে গত ২৯ জুলাই মীরসরাইয়ে অকালে প্রাণ দিতে হয়েছে ১১ জনকে। আহত হয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন অনেকেই। আপনাদের পাশে আমি আছি। আমি রেলওয়ে কর্তৃপক্ষের কাছে আপনাদের ক্ষতিপূরণের জন্য আবেদন করবো।  

রেলের অব্যবস্থাপনা পরিবর্তনে ৭ জুলাই থেকে রাজধানী ঢাকার কমলাপুর রেলস্টেশনে অবস্থান কর্মসূচি শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মহিউদ্দিন। ১০ জুলাই ঈদুল আজহার দিনেও তিনি অবস্থানে ছিলেন। মহিউদ্দিনের একক এ আন্দোলনে বিভিন্ন পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, সুপ্রিম কোর্টের আইনজীবী ও সাধারণ মানুষ সংহতি জানান।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।