ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১১ ইভেন্টে অংশ নিতে ৫৮ অ্যাথলেট যাচ্ছে তুরস্কে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
১১ ইভেন্টে অংশ নিতে ৫৮ অ্যাথলেট যাচ্ছে তুরস্কে ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: পঞ্চম ইসলামিক সলিডারিটি গেমস-২০২১ এ যোগ দিতে ৫৮ সদস্যের অ্যাথলেটস টিম যাচ্ছে তুরস্কে।

সোমবার (১ আগস্ট) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যালয়ে আয়োজিত এক প্রেস মিটে এ তথ্য জানান সলিডারিটি গেমসের চীফ দ্যা মিশন আলমগীর মোহাম্মদ সিরাজ উদ্দীন।

তিনি জানান, দীর্ঘদিন পর সলিডারিটি গেমসে অংশ নিচ্ছে বাংলাদেশ। একটি দলগত ইভেন্ট সহ ১১টি ইভেন্টে ৫৮ জন অ্যাথলেট অংশগ্রহণ করছেন টুর্নামেন্টে।

গেমসে যোগ দিতে বুধবার (৩ আগস্ট) থেকে কয়েকধাপে খেলোয়াড়রা দেশ ছাড়বেন।

তিনি আরও জানান, বর্তমান সরকার অ্যাথলেটিকের উন্নয়নে কাজ করছে। এরই অংশ হিসেবে বিভিন্ন ডিসিপ্লিনে যুক্ত হয়েছে বিদেশি কোচ। ফলে দক্ষতা বেড়েছে খেলোয়াড়দের। তাই আমরা আশাবাদী, এবারের গেমসে আমাদের ভালো ফলাফল আসবে।

আগামী ৯ আগস্ট থেকে তুরস্কে শুরু হতে যাওয়া এ গেমসে অংশ নিচ্ছে প্রায় ১০ হাজার অ্যাথলেটস। ১১ ইভেন্টে বাংলাদেশ থেকে অংশ নেওয়া ৫৮ অ্যাথলেটসের মধ্যে সাঁতারে ২ জন, আর্চারিতে ১২ জন, অ্যাথলেটিকে ৩ জন, কারাতে ইভেন্টে ৪ জন, দলগত ইভেন্ট হ্যান্ডবলে ১৬ জন, টেবিল টেনিসে ৭ জন, জিমন্যাস্টিকে ৩ জন, ভার উত্তোলনে ২ জন, রেসলিংয়ে  ৩ জন, শুটিং ২ জন, ফেসিংয়ে ৪ জন।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২ 
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।