ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৬ বছর পর চবি ছাত্রলীগ পেলো পূর্ণাঙ্গ কমিটি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
৬ বছর পর চবি ছাত্রলীগ পেলো পূর্ণাঙ্গ কমিটি ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ছয় বছর ১৪ দিন পর আরও একবার পূর্ণাঙ্গ কমিটি পেয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগ।  

রোববার (৩১ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়েছে।

১১৮ জনকে সহ-সভাপতি করে ৪২৫ সদস্যের এই কমিটি ঘোষণা করা হয়।

এর আগে ২০১৬ সালের ১৭ জুলাই সর্বশেষ চবি শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছিল কেন্দ্রীয় ছাত্রলীগ।

এরপর দুই দফায় শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সবশেষ ২০১৭ সালের ৬ ডিসেম্বর বিলুপ্ত ঘোষণা করা হয় এ পূর্ণাঙ্গ কমিটি।

১৯ মাস পর ২০১৯ সালের ১৫ জুলাই চবি ছাত্রলীগের দুই সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর আড়াই বছর পর গত ৯ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটির বিভিন্ন পদের জন্য আগ্রহী নেতা-কর্মীদের জীবনবৃত্তান্ত চেয়ে বিবৃতি দেন শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু। দুই সদস্যের কমিটি দেওয়ার ৩ বছর ১৬ দিন পর অবশেষে পূর্ণাঙ্গ কমিটি পেলো চবি ছাত্রলীগ।

এদিকে পূর্ণাঙ্গ কমিটিকে ঘিরে ক্যাম্পাসের হলগুলোতে নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে। অনেকে স্লোগান দিয়ে আনন্দ প্রকাশ করছে। এছাড়া অনেক নেতা পদবঞ্চিত হওয়ায় কর্মীদের  ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।