ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে কোথায় কখন লোডশেডিং 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
চট্টগ্রামে কোথায় কখন লোডশেডিং 

চট্টগ্রাম: আগামীকাল থেকে শিডিউল অনুযায়ী এলাকাভিত্তিক লোডশেডিংয়ের মাধ্যমে বিদ্যুৎ বিতরণ করা হবে। সরকারের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রামে এক ঘন্টা করে এলাকাভিত্তিক লোডশেডিং হবে।

জ্বালানি তেলের লোকসান কমাতে ডিজেলভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রগুলোও বন্ধ করা হয়েছে। প্রাথমিকভাবে লোডশেডিং এর পরিমাণ ১০০ মেগাওয়াট নির্ধারণ করা হয়।

মঙ্গলবার (১৯ জুলাই) বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ওয়েবসাইটে বিতরণ অঞ্চল বিউবো চট্টগ্রাম জোনের সন্ধ্যা ৭টা থেকে রাত ১২ টা পর্যন্ত সময়ের শিডিউল প্রকাশ করেছে।  

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের (বিতরণ) প্রধান প্রকৌশলী রেজাউল করিম বলেন, আমাদের সাড়ে চারশ ফিডার রয়েছে। একই সময়ে এতগুলো ফিডার নিয়ন্ত্রণ করারটাও কঠিন হয়ে পড়ে। গতকাল আমরা একটি খসড়া পরিকল্পনা পাঠিয়েছিলাম। আমরা চেষ্টা করছি এই পরিকল্পনা আজকে না হলেও আগামীকাল থেকে করার।

তিনি আরও বলেন, চট্টগ্রামের শিল্প এলাকার বিষয়টি মাথায় রেখে আমাদের পরিকল্পনা সাজাতে হয়। শিল্প এলাকাগুলো মাথায় রেখে বরাদ্দ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২

বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।