ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গমাতার স্কুলে পড়লে হবে না, আদর্শ ধারণ করতে হবে: শিক্ষা উপমন্ত্রী 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
বঙ্গমাতার স্কুলে পড়লে হবে না, আদর্শ ধারণ করতে হবে: শিক্ষা উপমন্ত্রী 

চট্টগ্রাম: ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, শুধু বঙ্গমাতার নামে প্রতিষ্ঠিত বিদ্যালয়ে পড়লেই শুধু হবে না সঙ্গে সঙ্গে তোমাদের বঙ্গবন্ধু-বঙ্গমাতার আদর্শও নিজেদের মধ্যে ধারণ করতে হবে।  

সোমবার (১৯ জুলাই) দুপুরে বাকলিয়ার বাস্তুহারা এলাকায় বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই এলাকায় যারা বসবাস করেন তাদের অর্থিক সহযোগিতায় এই বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে, এখানে আমি সাধ্যমতো সামিল হয়েছি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, যিনি জাতির পিতা কে আজীবন সাহস যুগিয়েছেন, সহযোগীতা করেছেন আমাদের সকলের শ্রদ্ধেয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে এই বিদ্যালয় প্রতিষ্ঠা করায় উদ্যোক্তাদের আমি বিশেষ ধন্যবাদ জানাই।

শিক্ষার্থীদের উদ্দ্যেশে তিনি বলেন,তোমাদের পড়ালেখার সুবিধার্থে এই বিদ্যালয়ে শিক্ষকদের বেতন প্রদানের জন্য আমি ব্যক্তিগত পক্ষ থেকে প্রতি মাসে ৩০ হাজার টাকা করে দেবো। আর বাকি খরচ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সমিতি বহন করলে শিক্ষার্থীদের আর কোন টাকা বিদ্যালয়ে দিতে হবে না।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কে? বঙ্গমাতা কে? এইসব বিষয়ে তোমাদের জানতে হবে। বঙ্গবন্ধু না হলে এই বাংলাদেশ স্বাধীন হতো না আর বঙ্গমাতা তাকে স্ত্রী হিসেবে, সহধর্মিণী হিসেবে আজীবন সাহস দিয়েছেন, সহযোগিতা করেছেন। তাই আমি তোমাদের অনেক সৌভাগ্যবান বলে মনে করি যে তোমরা বঙ্গমাতার নামে প্রতিষ্ঠিত  এ চমৎকার বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়ে ৫০০ এর মত শিক্ষার্থী পড়ালেখার করার সুযোগ পাচ্ছো।  

বাকলিয়া বাস্তুহারা বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি উত্তম কুমার সুশীলের সভাপতিত্বে এবং মাস্টার স্বপন কুমার বিশ্বাসের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৩৫নং বক্সিরহাট ওয়ার্ডে কাউন্সিলর হাজ্বী নুরুল হক, ৩৫নং বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ চৌধুরী বাহাদুর, ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগে আহবায়ক আলহাজ্ব ইউনুস কোম্পানি, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, বাকলিয়া থানার অফিসার ইনচার্জ আব্দুর রহিম,  সমিতির সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মফিজুর রহমান, রফিকুল ইসলাম রুবু, তাপস কান্তি দাশ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১,১০ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।