ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাম্প্রদায়িক তাণ্ডবের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
সাম্প্রদায়িক তাণ্ডবের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

চট্টগ্রাম: নড়াইলে ধর্মীয় সংখ্যালঘুদের বাড়িতে অগ্নিসংযোগ, লুট, হামলার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৯ জুলাই) নগরীর সিনেমা প্যালেস চত্বরে সিপিবি চট্টগ্রাম জেলার সভাপতি অশোক সাহার সভাপতিত্বে সহকারী সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. শাহ আলম, সিপিবি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর, কোতোয়ালি থানার সভাপতি প্রদীপ ভট্টাচার্য, রেখা চৌধুরী, সিতারা শামিম, মো. আলী, ছাত্রনেতা এ্যানি সেন প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকারসহ অতীতের সরকারগুলোর কর্মকাণ্ড সমাজকে সাম্প্রদায়িকীকরণের ধারায় নিয়ে যাচ্ছে। ক্ষমতাসীনরা নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে সাম্প্রদায়িকতাকে লালন-পালন করেছে।

সমাজে সাম্প্রদায়িকতা খুঁটি গেড়ে বসেছে। একে ব্যবহার করা হচ্ছে ব্যক্তি, গোষ্ঠী, শ্রেণি ও ক্ষমতার স্বার্থে।

বক্তারা আরও বলেন, সাম্প্রদায়িকতার ইস্যুতে সরকারের উদাসীনতা এবং ঘটনায় জড়িত ও পৃষ্ঠপোষকদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় এ ধরনের ঘটনা বেড়েই চলেছে। স্বার্থান্বেষীরা এসব ঘটনাকে তাদের স্বার্থে ব্যবহার করছে। এ অবস্থা থেকে উত্তরণে ও অসাম্প্রদায়িক সমাজ গঠনে সকল শুভবুদ্ধিসম্পন্ন-গণতন্ত্রমনা মানুষকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ প্রতিরোধ ও আন্দোলন গড়ে তুলতে হবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
টিসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।