ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৬০ মিনিটের মুক্তিযুদ্ধভিত্তিক ৬টি প্রামাণ্যচিত্র দেখাবে বিএফআই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
৬০ মিনিটের মুক্তিযুদ্ধভিত্তিক ৬টি প্রামাণ্যচিত্র দেখাবে বিএফআই ...

চট্টগ্রাম: বাংলাদেশে বিকল্পধারার চলচ্চিত্রের অন্যতম পথিকৃৎ, খ্যাতিমান নির্মাতা তানভীর মোকাম্মেলের হাতে গড়া চলচ্চিত্র শিক্ষণ প্রতিষ্ঠান বাংলাদেশ ফিল্ম ইনস্টিটিউটের (বিএফআই) উদ্যোগে চট্টগ্রামে ৬টি প্রামাণ্যচিত্রের প্রিমিয়ার শো হবে।

নগরের এমএম আলী সড়কের চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শুক্র ও শনিবার (২২ ও ২৩ জুলাই) অনুষ্ঠেয় প্রদর্শনীতে তানভীর মোকাম্মেলের সার্বিক তত্ত্বাবধানে নির্মিত এসব প্রামাণ্যচিত্রের প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

 

শুক্রবার বিকেল ৩টায় উদ্বোধন অনুষ্ঠান শুরু হবে। এরপর সাড়ে ৩টায় ‘জনযুদ্ধ ৭১’, বিকেল ৫টায় ‘বীর চট্টলার প্রতিরোধযুদ্ধ’ ও সন্ধ্যা সাড়ে ৬টায় ‘বিলোনিয়ার যুদ্ধ’ প্রদর্শিত হবে।

 

শনিবার তাজউদ্দীন আহমদের ৯৭তম জন্মদিন উপলক্ষ্যে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠান বিকেল ৩টায়। এরপর সাড়ে ৩টায় ‘মুক্তিযুদ্ধে মুজিবনগর সরকার’, বিকেল ৫টায় ‘একাত্তরের নৌ-কমান্ডো’ ও সন্ধ্যা সাড়ে ৬টায় ‘আকাশে মুক্তিযুদ্ধ: কিলোফ্লাইট’ প্রদর্শিত হবে।  

খ্যাতিমান কবি ও অনুবাদক আলম খোরশেদ বাংলানিউজকে জানান, এই নগরে মুক্তিযুদ্ধের প্রামাণ্যচিত্র প্রদর্শনী খুব দরকারি ছিল। ৬টি প্রামাণ্যচিত্রের একটিতে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত চট্টগ্রামের ঐতিহাসিক কিছু বিষয় তুলে ধরা হয়েছে। আমরা এ আয়োজনের সাফল্য কামনা করি।
 
বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা জুলাই ১৮, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।