ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দীপ্ত টিভির পরিচালকসহ তিনজন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
দীপ্ত টিভির পরিচালকসহ তিনজন কারাগারে প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের চকবাজার ও চান্দগাঁও থানার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় করা পৃথক মামলায় বেসরকারি টেলিভিশন দীপ্ত টিভির পরিচালকসহ তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৮ জুলাই) সকালে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালতে আত্মসমর্পণ করে দীপ্ত টিভির এমডি, পরিচালকসহ চারজন জামিনের আবেদন করেন।

আসামিরা হলেন- দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী জাহেদুল হাসান, পরিচালক কাজী জাহিন হাসান, চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ ও কাজী রাবেত হাসান প্রকাশ কাজী জিসান।

আদালত সূত্রে জানা যায়, চন্দনাইশ খানার দোহাজারী কাজী ফার্ম লিমিটেডের কর্মীর ওপর নাছির মেম্বারের নেতৃত্বে হামলা হয়।

এ ঘটনায় আদালতে মামলা চলমান। ২০১৬ সালের সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলামের প্রতিষ্ঠান সানোয়ারা পোলট্রি অ্যান্ড হ্যাচারি নিয়ে তার ছেলে মুজিবুর রহমানকে নিয়ে দীপ্ত টেলিভিশন মানহানিকর মিথ্যা সংবাদ পরিবেশন করে। প্রতিবেদনে দাবি করা হয়েছিল, মন্ত্রীর ছেলের ইন্ধনে জেলার চন্দনাইশে কাজী ফার্মস কর্মীদের ওপর হামলা চালানো হয়। অথচ ঘটনার সঙ্গে তাঁরা জড়িত নন দাবি করেন। দীপ্ত টিভিতে সংবাদ প্রকাশের জেরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় দুইটি মামলা দায়ের করেন পৃথক ব্যক্তি। চকবাজার থানার মামলা নম্বর ২ (৪)২০১৬ ও চান্দঁগাও থানার মামলা নম্বর ২৭ (৪) ২০১৬।

চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, নগরের চকবাজার ও চান্দগাঁও থানার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় করা পৃথক তিন মামলায় দীপ্ত টিভির এমডি ও পরিচালকসহ চারজন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে জামিন নামঞ্জুর করেন। বিকেলে আবার কাজী জাহেদুল হাসান অসুস্থতার কারণে স্পেশাল পিটিশন দিয়েছিলেন, আদালত কাজী জাহেদুল হাসানের জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা জুলাই ১৮, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।