ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পঞ্চমবার পেছালো সুদীপ্ত হত্যা মামলার অভিযোগ গঠন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
পঞ্চমবার পেছালো সুদীপ্ত হত্যা মামলার অভিযোগ গঠন ...

চট্টগ্রাম: ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ ২৪ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন পঞ্চমবারের মতো পিছিয়েছে। আদালত শুনানির জন্য আগামী ৬ সেপ্টেম্বর দিন নির্ধারণ করেন।

সোমবার (১৮ জুলাই) সকালে দ্বিতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আমিরুল ইসলাম আদালত এ আদেশ দেন।

মহানগর পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, সুদীপ্ত হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন নির্ধারিত ছিল।

কিন্তু পাঁচ আসামি মো.দিদারুল আলম মাসুম, আবু জিহাদ সিদ্দিকী, মাঈনুদ্দীন হানিফ, টিপু সুলতান ও মো.শামীম অব্যাহতির আবেদন করে শুনানির জন্য সময়ের আবেদন করেন। আদালত উভয়পক্ষের শুনানি শেষে সময়ের আবেদন মঞ্জুর করেন। আগামী ৬ সেপ্টেম্বর পুনরায় শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে। মামলায় ২৪ জন আসামির মধ্যে মো. মামুন নামে এক আসামি কারাগারে আছেন। বাকি ২৩ জন জামিনে রয়েছেন।  

গত ১৯ জানুয়ারি প্রথমবার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। সেদিন আসামিরা সময়ের আবেদন করলে তা মঞ্জুর করে আদালত ২২ মার্চ পরবর্তী তারিখ নির্ধারণ করেন। কিন্তু ওইদিন বিচারক ছুটিতে থাকায় অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে তারিখ ২৪ এপ্রিল নির্ধারণ করা হয়। গত ২০ জুন আসামিপক্ষের আইনজীবীরা সময় চেয়ে শুনানি পেছানোর আবেদন করেন। ঐদিনও সময় পিছিয়ে ১৮ জুলাই নতুন তারিখ ধার্য করা হয়।

আদালত সূত্রে জানা যায়, মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তৎকালীন চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ২০২১ সালের ১ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে মোট ২৪ জনকে আসামি করা হয়। এদের মধ্যে ১৮ জন বিভিন্ন সময় গ্রেফতার হয়। ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরের সদরঘাট থানাধীন দক্ষিণ নালাপাড়ায় নিজ বাসার সামনে মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে খুন করা হয়। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদি হয়ে মামলা দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা জুলাই ১৮, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।