ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লেকভিউ হাউজিংয়ে পাহাড় কাটার দায়ে ১ জন আটক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
লেকভিউ হাউজিংয়ে পাহাড় কাটার দায়ে ১ জন আটক ...

চট্টগ্রাম: পরিবেশ ছাড়পত্র নবায়নে পাহাড় না কাটার মুচলেকা দিয়েও অবকাঠামোগত উন্নয়নের নামে পাহাড় কাটা হয় আকবরশাহ থানাধীন ফয়’স লেক এলাকার লেকভিউ হাউজিং সোসাইটিতে।

সরেজমিন পরিদর্শনে গিয়ে পরিবেশ অধিদপ্তর সত্যতা পাওয়ার পর এ ঘটনায় লেকভিউ হাউজিং সোসাইটির সাইট সুপারভাইজার তপন কান্তি বড়ুয়াকে আটক করা হয়েছে।

রোববার (১৭ জুলাই) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল মতিন বাদি হয়ে আকবরশাহ থানায় মামলা দয়ের করেন।  

মামলায় পাহাড় কাটার অভিযোগে লেকভিউ হাউজিং সোসাইটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩ জনকে আসামি করা হয়।

আসামিরা হলেন- সভাপতি শেখ এহছানুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন ও সাইট সুপারভাইজার তপন কান্তি বড়ুয়া।  

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা যায়, অবকাঠামোগত উন্নয়নের নামে আনুমানিক ৩০ ফুট দৈর্ঘ্যের ও ৩০ ফুট প্রস্থের এবং ১০ ফুট উচ্চতার পাহাড় কেটে পরিবেশের ক্ষতি করে লেকভিউ হাউজিং সোসাইটি কর্তৃপক্ষ।
 
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর বলেন, ফয়’স লেকের পিছনের পাহাড় কাটার অভিযোগে ৩ জনের নামে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর। ঘটনাস্থল সরেজমিন পরিদর্শনে গিয়ে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা একজনকে আটক করে থানায় নিয়ে আসেন। তিনি এখন থানা হাজতে আছেন।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।