ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দলিল জালিয়াতি: আড়াই কোটি টাকা আত্মসাতের চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
দলিল জালিয়াতি: আড়াই কোটি টাকা আত্মসাতের চেষ্টা গ্রেফতার শাহ আলম।

চট্টগ্রাম: জেলা প্রশাসন কার্যালয়ের এলএ শাখায় দলিল জালিয়াতি করে অধিগ্রহণকৃত ৩ দশমিক ৫০ একর জমির ২ কোটি ৪৯ লাখ ১৭ হাজার ৬০০ টাকা আত্মসাতের অভিযোগে শাহ আলম (৪২) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ।  

রোববার (১৭ জুলাই) বিকেলের দিকে খায়রুল বশর নামের এক ব্যক্তির অধিগ্রহণকৃত জায়গা জাল দলিল বানিয়ে আত্মসাত করতে গিয়ে জেলা প্রশাসন কার্যালয়ের এল এ শাখায় হাতেনাতে ধরা পড়েন তিনি।

 

জানা গেছে, খায়রুল বশরের থেকে অধিগ্রহণকৃত জমির পরিমাণ সাড়ে ৩ একর। তার পরিবার ২ কোটি ৪৯ লাখ ১৭ হাজার ৬০২ টাকা ৫০ পয়সা ক্ষতিপূরণ পাচ্ছেন।

ওয়ারিশরা হচ্ছে খায়রুল বশরের স্ত্রী মোছাম্মৎ আর জাহান রীনা, ছেলে মোহাম্মদ জাফর উল্যাহ ও সাইফুল ইসলাম, মেয়ে শামসুর নাহার ও হাসনা আক্তার রোজী।

চট্টগ্রাম জেলা প্রশাসনের  অতিরিক্তি জেলা প্রশাসক (এলএ) মাসুদ কামাল বাংলানিউজকে বলেন, মিরসরাই অর্থনৈতিক জোনের দক্ষিণ মঘাদিয়া মৌজার বিএস খতিয়ান ৩৬৭, বিএস দাগ নং- ১০৮৭ম এর বিপরীতে এলএ ১৩/১৭-১৮ নম্বর মামলায় ক্ষতিপূরণ পাবেন খায়রুল বশর। কিন্তু তিনি মারা যাওয়ায় আইন অনুযায়ী তার পাঁচ ওয়ারিশ এ টাকা পাবেন। তারা ক্ষতিপূরণের টাকার জন্য আবেদনও করেছেন।

তিনি বলেন, আটক হওয়া প্রতারক রহিমুল্লাহ আমোক্তানামা দাখিল করে সেই টাকা দাবি করেন। আমাদের সার্ভেয়ারদের সন্দেহ হলে আমরা ওয়ারিশদের খুঁজে বের করি এবং আমোক্তানামার বিষয়ে জিজ্ঞেস করি। তখন তারা জানান, পাঁচ ওয়ারিশের দুইজন প্রবাসে। বাকি তিনজনের কেউ তাকে আমোক্তানামা দেয়নি। আমোক্তানামাটি ভুয়া। পরে ওই ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।