ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শাহসূফী বেলায়েত খান শাহ্’র বার্ষিক ওরশ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, জুলাই ১, ২০২২
শাহসূফী বেলায়েত খান শাহ্’র বার্ষিক ওরশ  ...

চট্টগ্রাম: শাহেনশাহে বেলায়ত হযরত শাহ্সূফী আমানত খান (রহ.) আল্লাহ রাব্বুল আলামিন এর কাছে অতি উচ্চস্তরের অলি হয়ে আল্লাহ্ ও রাসুল (সা.)’র সন্তুষ্টির জন্য রাতদিন এবাদতে মশগুল থেকেও খুব সাধারণ জীবনযাপন করেছেন।  

বৃহস্পতিবার (৩০ জুন) বাদে আছর শাহেন শাহে বেলায়ত, বাবাজান ক্বেবলা হযরত শাহ্ সূফী আমানত খান (রহ.) এর বার্ষিক ওরশ শরীফ উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, মানুষের মধ্যে আধ্যাত্মিক সাধনা ও মানবিক চেতনা জাগ্রত করাই আল্লাহর অলীদের জীবন মিশন। ঐক্যবদ্ধ হয়ে শ্রেষ্ঠগ্রন্থ আল কোরআন ও হাদীসের আলোকে বাবাজান ক্বেবলার দেখিয়ে যাওয়া পথে আমরা চলতে পারলেই দেশের হানাহানি, মারামারি, হিংসা-দ্বেষ পিছনে ফেলে আমরা দেশ গড়ার জন্য এগিয়ে যেতে পারবো।

হযরত শাহ্ সূফী আমানত খান (রহ.) এর বার্ষিক ওরশ শরীফে সভাপতির বক্তব্যে  আওলাদে পাক ও সাজ্জাদানশীন হযরত শাহসূফী শাহজাদা সৈয়দ খাজা মো. বেলায়েত উল্লাহ্ খান আল হাসানী (মজিআ) বলেন, মহান আল্লাহ্ এবং রসুল সাল্লাহু আলাইহিসসালাম এর নির্দেশিত পথে চলতে পারলে দুনিয়া আখেরাত শান্তি ও কামিয়াবী হবে। আল্লাহর রেজামন্দি হাসিল করতে পারলে করোনা ভাইরাসের মতো মহামারীও এক ফুঁৎকারে উবে যাবে।  

দরবার শরীফ ও হযরত শাহ্ সূফী আমানত খান (রহ.) ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে আয়োজিত মিলাদ, ক্বেয়াম ও দোয়া মাহফিলে শাহজাদা সৈয়দ মো. হাবিব উল্লাহ্ খান মারুফ শাহের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন লেখক, প্রাবন্ধিক মো. সাহাব উদ্দীন হাসান বাবু, শাহজাদা সৈয়দ মো. আরিফ উল্লাহ্ খান তাঈফ, কায়সারুজ্জামান কায়সার, অধ্যাপক জিন্নুরাইন হাসান, মোহাম্মদ সেলিম, মো. জহিরুল ইসলাম, শাফায়াত নিজাম, নাহিদ নেওয়াজ প্রমুখ।

দুই দিনব্যাপী পবিত্র কোরআন শরীফ খতম, খতমে খাজেগান, তাহলিল শরীফ, মিলাদ শরীফসহ বিভিন্ন অনুষ্ঠানমালার শেষ দিনের মাহফিল শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর উন্নতি ও সুখ-সমৃদ্ধি কামনা করে মুনাজাত পরিচালনা করেন হযরত শাহ সূফী শাহজাদা সৈয়দ খাজা মো. বেলায়েত উল্লাহ্ খান আল হাসানী (মজিআ)। পরে সর্বস্তরের আশেকানে ভক্তদের মাঝে তবরুক বিতরণ করা হয়।  

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।