ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনা আক্রান্ত একজনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, জুলাই ১, ২০২২
চট্টগ্রামে করোনা আক্রান্ত একজনের মৃত্যু ...

চট্টগ্রাম: করোনাভাইরাস আক্রান্ত হয়ে চট্টগ্রামে নুরুন নাহার (৬০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি পটিয়া উপজেলার বাসিন্দা, করোনা প্রতিষেধক টিকাও নিয়েছিলেন।

দুইদিন ধরে চিকিৎসাধীন ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে।  ২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ৯ এপ্রিল করোনায় চট্টগ্রামে প্রথম কারও মৃত্যু হয়। সর্বশেষ গত ১৬ ফেব্রুয়ারি ২ জন করোনা আক্রান্ত হয়ে মারা যান।  

চলতি মাসের প্রথম থেকেই বাড়তে শুরু করে করোনা সংক্রমণ। প্রায় প্রতিদিনই বাড়ছে এই হার। এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৩ জনের। এর মধ্যে নগরে ৭৩৪ জন এবং উপজেলায় ৬২৯ জন।

শুক্রবার (০১ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫২ জন। শনাক্তের হার ১১.৬৮ শতাংশ। এসময়ে ৪৪৫টি নমুনা পরীক্ষা করে নগরে ৪৪ জন এবং উপজেলায় ৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিন অ্যান্টিজেন টেস্টসহ চট্টগ্রামের ১১টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৭ হাজার ২৫৮ জন। এর মধ্যে মহানগর এলাকায় ৯২ হাজার ৬৫০ জন এবং উপজেলায় ৩৪ হাজার ৬০৮ জন।  

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa