ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিলেটে বন্যার্তদের পাশে কানেক্ট দ্য ডটস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জুন ২৫, ২০২২
সিলেটে বন্যার্তদের পাশে কানেক্ট দ্য ডটস ...

চট্টগ্রাম: বৃহত্তর সিলেট অঞ্চলে বন্যা পরিস্থিতিতে অনেক দাতব্য প্রতিষ্ঠানের মতো এগিয়ে এসেছে চট্টগ্রামভিত্তিক চ্যারিটি প্রতিষ্ঠান কানেক্ট দ্য ডটস ফাউন্ডেশন।

বন্যার শুরুতেই ১ হাজার পরিবারের জন্য খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, বিশুদ্ধ পানি, শুকনো খাবার পাঠায় এই প্রতিষ্ঠান।

সিলেটভিত্তিক চ্যারিটেবল প্রতিষ্ঠান সেভ সিলেটের সাথে যৌথভাবে কাজ করছে কানেক্ট দ্য ডটস।

সম্প্রতি ১০ হাজার প্যাকেট রান্না করা প্রোটিন সমৃদ্ধ খাবার বিতরণে সেভ সিলেটের সাথে কাজ করেছে এই প্রতিষ্ঠান।

সিলেটের গোয়াইনঘাট, ওসমানীনগর, বালাগঞ্জ, জকিগঞ্জ, সুনামগঞ্জের দিরাইসহ বিভিন্ন দুর্গত এলাকায় এই কার্যক্রম চলছে।

কানেক্ট দ্য ডটস এর প্রতিষ্ঠাতা তানভীর শাহরিয়ার রিমন উপস্থিত থেকে এই কার্যক্রম পরিচালনা করছেন। তিনি বলেন, আপাতত শুকনো খাবার, ওষুধ, বিশুদ্ধ পানি এবং ফুডপ্যাকে সেবা সীমাবদ্ধ থাকলেও ঈদের পর থেকে দীর্ঘমেয়াদি পুনর্বাসন প্রকল্প নিয়ে সেভ সিলেট এবং কানেক্ট দ্য ডটস একসাথে কাজ করবে।

উল্লেখ্য, কানেক্ট দ্য ডটস করোনাকাল থেকে সারাদেশে জরুরি ওষুধ সরবরাহ, অক্সিজেন সিলিন্ডার ব্যাংক তৈরি করে বিনামূল্যে কোভিড রোগীদের সরবরাহ করা, বিভিন্ন কোভিড বিশেষায়িত হসপিটালে হাই ফ্লো হিউমিডিফায়ার এবং অক্সিজেন কনসেনট্রেটর প্রদান, বিনামূল্যে মাস্ক বিতরণ, ছাত্র-ছাত্রীদের জন্য দীর্ঘমেয়াদী বৃত্তি চালু করা, নিম্ন মধ্যবিত্তদের জন্য খাবার বিতরণ সহ নানা সেবামূলক কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুন ২৫, ২০২২ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।